সরকারি চাকরি ছেড়েও নৌকার মনোনয়ন পেলেন না আবু হানিফ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৯:৪৪ পিএম, ২২ অক্টোবর ২০২১

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বাঙ্গালা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে সরকারি চাকরি থেকে অব্যাহতি নিয়েছিলেন সহকারী শিক্ষক আবু হানিফ। চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পাওয়ার আশায় ছিলেন তিনি। শেষ পর্যন্ত তার ভাগ্যে নৌকার মনোনয়ন জোটেনি। তবে বিষয়টি নিয়ে একেবারেই বিচলিত নন বলে জানিয়েছেন তিনি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা যায়, আবু হানিফ উপজেলার পশ্চিম সাতবাড়িয়া নব্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন। শিক্ষকতার পাশাপাশি এলাকার মানুষের সেবায় ছুটে চলতেন এ প্রান্ত থেকে ইউনিয়নের ও প্রান্তে। নির্বাচন ঘনিয়ে আসায় শিক্ষক আবু হানিফ গত ৪ অক্টোবর চাকরি থেকে অব্যাহতি নেন। তিনি ইউপি চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার আশায় ছিলেন। শিক্ষকতা থেকে অব্যাহতি নেওয়ার পর এলাকায় গণসংযোগ ও মতবিনিময় শুরু করেন।

শুক্রবার (২২ অক্টোবর) সকালে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের মুলতবি সভায় প্রার্থীর নাম ঘোষণা করা হয়। তবে দলীয় মনোনয়ন পাননি আবু হানিফ। তার জায়গায় আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ২ নম্বর বাঙ্গালা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান সোহেল রানা।

এ বিষয়ে আবু হানিফ মোবাইল ফোনে জাগো নিউজকে বলেন, ঢাকা থেকে বাসায় ফিরছি। তবে এখনই স্বতন্ত্র প্রার্থী হওয়ার বিষয়ে বলতে পারছি না। বাসায় ফিরে তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে কথা বলবো। এরপরই নির্বাচনের ব্যাপারে সিদ্ধান্ত নেবো।

ইউসুফ দেওয়ান রাজু/এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]