মা ইলিশ ধরায় সিরাজগঞ্জে ৩১ জেলের কারাদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৬:১৭ পিএম, ২৩ অক্টোবর ২০২১

মা ইলিশ ধরার দায়ে ৩১ জেলেকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে জব্দ করা হয়েছে ৪৫ হাজার মিটার কারেন্ট জাল ও ২৮ কেজি মা ইলিশ।

শুক্রবার (২২ অক্টোবর) সন্ধ্যা থেকে শনিবার (২৩ অক্টোবর) সকাল পর্যন্ত সিরাজগঞ্জের চৌহালী ও বেলকুচি উপজেলায় যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালানো হয়।

এতে নেতৃত্ব দেন বেলকুচি উপজেলার নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান।

ম্যাজিস্ট্রেট জানান, শুক্রবার বিকেল থেকে গভীর রাত পর্যন্ত বেলকুচি উপজেলার চরবেল, মেহেরনগর এলাকায় অভিযান চালানো হয়। এসময় মা ইলিশ ধরার অপরাধে আটক করা হয় চার জেলেকে। পরে তাদের প্রত্যেককে সাতদিন করে কারাদণ্ড দেওয়া হয়।

এছাড়া শুক্রবার গভীর রাত থেকে সকাল পর্যন্ত চৌহালী উপজেলার স্থল, ঘোড়জান, বাঘুটিয়া, উমারপুর ও বোয়ালকান্দি পয়েন্টে অভিযান চালানো হয়। এসময় আটক করা হয় মোট ২৭ জেলেকে। তাদের কাছ থেকে জব্দ করা হয় ৪৫ হাজার মিটার কারেন্ট জাল ও ২৮ কেজি মা ইলিশ। কারেন্ট জালগুলো পুড়িয়ে ধ্বংস ও উদ্ধার হওয়া ইলিশ মাছ এতিমখানায় বিতরণ করা হয়েছে।

অভিযানে আরও ছিলেন, চৌহালী উপজেলা মৎস্য অফিসার মনোয়ার হোসেন, বেলকুচি মৎস্য অফিসার শামীম রেজা, নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ আমিনুল ইসলাম, জ্যেষ্ঠ ক্ষেত্র সহকারী শফিকুল ইসলাম শফিক প্রমুখ।

ইউসুফ দেওয়ান রাজু/জেডএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]