তরুণ-তরুণীদের মধ্যে শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠার লক্ষ্যে বিতর্ক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৬:৫৮ পিএম, ২৫ অক্টোবর ২০২১

তরুণ-তরুণীদের মধ্যে শান্তি, সহনশীলতা ও সম্প্রীতি প্রতিষ্ঠার লক্ষ্যে রাজশাহীতে দুই সপ্তাহব্যাপী ‘রেডিও ডিবেট চ্যাম্পিয়নশিপ’ চলছে। শেষ হবে আগামী ৮ নভেম্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গ্রুপ অব লিবারেল ডিবেটার্স বাংলাদেশ (গোল্ড বাংলাদেশ) এ বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে।

সোমবার (২৫ অক্টোবর) বিকেল বিকেলে এ বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। এতে অতিথি ছিলেন রাবি উপ-উপাচার্য অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম, ছাত্র উপদেষ্টা অধ্যাপক তারেক নূর। বিশেষ অতিথি ছিলেন সিসি বাংলাদেশের স্টেশন ম্যানেজার শাহানা পারভীন।

jagonews24

গোল্ড বাংলাদেশের সভাপতি দিবেন্দু বিশ্বাস বলেন, শুক্রবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজের (আইবিএস) কনফারেন্স রুমে শুরু হয় এই বিতর্ক। বিতর্ক অনুষ্ঠানটি দেশের প্রথম কমিউনিটি বেতার ‘রেডিও পদ্মা ৯৯.২ এফএম’ এর মাধ্যমে এবং ফেসবুক পেইজে সরাসরি সম্প্রচার করা হবে। এর ফলে দেশের বিপুল সংখ্যক মানুষ প্রতিটি বিতর্ক সরাসরি শুনতে ও দেখতে সক্ষম হবেন।

উদ্বোধনী অনুষ্ঠানের পর দিনব্যাপী বিতর্ক কর্মশালা চলে। কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন বাংলাদেশ ডিবেট ফেডারেশন এর সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান মিশু। কর্মশালার অংশ হিসেবে শেষ পর্যায়ে ছিল একটি প্রদর্শনী বিতর্ক, যেখানে অংশ নেয় গোল্ড বাংলাদেশের বিতার্কিকবৃন্দ।

সালমান শাকিল/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]