ফরিদপুরের চর-ঝাউকান্দা ইউপি নির্বাচন স্থগিত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০১:০৪ পিএম, ২৬ অক্টোবর ২০২১
ফাইল ছবি

সীমানা জটিলতায় ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার চর-ঝাউকান্দা ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

সোমবার (২৫ অক্টোবর) বিচারপতি মো. মুজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হাসান মোল্লার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে এদিন রিট আবেদনকারীর পক্ষে ছিলেন ব্যারিস্টার তৌফিক ইনাম টিপু। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।

২৪ নভেম্বর এ ইউনিয়নের নির্বাচন হওয়ার কথা ছিল।

এর আগে, সীমানা জটিলতা সংক্রান্ত বিষয় নিয়ে চেয়ারম্যান মো. ফরহাদ হোসেন মৃধা একটি রিট আবেদন করেন।

রিট আবেদনে বলা হয়, উপজেলার চর-ঝাউকান্দা ইউনিয়নের নয়টি ওয়ার্ডের মধ্যে পাঁচটি ওয়ার্ড গত বন্যায় পদ্মা নদীতে বিলীন হয়ে যায়। সে কারণে ফরিদপুর জেলা প্রশাসন বিদ্যমান ওয়ার্ড ও ভোটার এলাকার সীমানা নির্ধারণ করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেন। পরে নতুন করে সীমানা নির্ধারণ ও ভোটার এলাকা পুনর্গঠনের জন্য সীমানা নির্ধারণ কর্মকর্তা নিয়োগ করা হয়। গত ১৮ আগস্ট নতুন করে একটি খসড়া তালিকা প্রকাশ করেন সে কর্মকর্তা। কিন্তু তালিকা চূড়ান্ত না হওয়ায় কোনো গেজেট প্রকাশিত হয়নি। তাই সীমানা নির্ধারণে জটিলতার অভিযোগ তুলে মো. ফরহাদ হোসেন মৃধা এ রিট দায়ের করেন।

এ বিষয়ে মো. ফরহাদ হোসেন মৃধা জাগো নিউজকে বলেন, আমার ইউনিয়নে মোট নয়টি ওয়ার্ড। তার মধ্যে পাঁচটি ওয়ার্ডের প্রায় পুরো এলাকা নদী ভাঙনে বিলীন হয়ে গেছে। তফসিলের আগে থেকেই বিষয়টি প্রশাসনকে লিখিতভাবে অবহিত করা হয়েছে। মূলত সীমানা জটিলতার কারণে হাইকোর্টে এ বিষয়ে একটি রিট করি। রিটের রায়ে ছয় মাস নির্বাচন স্থগিত করা হয়েছে।

এ বিষয়ে চরভদ্রাসন নির্বাচন অফিসার মো. সাইফুল ইসলামকে তার ব্যক্তিগত মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি তা রিসিভ করেননি।

এন কে বি নয়ন/ইউএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]