শার্শায় গোয়ালঘর থেকে ৩৭টি হাতবোমা উদ্ধার

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)
প্রকাশিত: ০১:০৮ এএম, ২৬ নভেম্বর ২০২১
প্রতীকী ছবি

যশোরের শার্শা উপজেলার কায়বা ইউনিয়নের রুদ্রপুর গ্রাম থেকে ৩৭টি হাতবোমা উদ্ধার করেছে পুলিশ।

বোমাগুলো ওই গ্রামের মন্টু মুন্সির গোয়ালঘরে ছিল। মন্টু মুন্সি কায়বা ইউনিয়ন আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ফিরোজ হাসান টিংকুর সমর্থক।

পুলিশ জানায়, গোপন সূত্রে সংবাদ পেয়ে শার্শা থানার এসআই মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ রুদ্রপুর গ্রামের মন্টু মুন্সির গোয়ালঘরে অভিযান চালায়। এ সময় সেখান থেকে হাতে তৈরি ৩৭টি হাতবোমা উদ্ধার করা হয়। এ ঘটনায় কাউকে আটক করা যায়নি। বোমাগুলো থানায় এনে পানিতে ভিজিয়ে রাখা হয়েছে। নিষ্ক্রিয় করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এ বিষয়ে কায়বা ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আলতাফ হোসেন বলেন, মন্টু মুন্সি বর্তমান চেয়ারম্যান ও এবারের নৌকা প্রতীকের প্রার্থী ফিরোজ হাসান টিংকুর সমর্থক। তার বাড়ি থেকে বোমাগুলো উদ্ধার করে পুলিশ। নির্বাচনে প্রতিপক্ষকে প্রতিহত করতে বোমাগুলো ব্যবহার করা হতো।

তবে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ফিরোজ হাসান টিংকু অভিযোগ অস্বীকার করে বলেন, নির্বাচনে ভরাডুবি জেনে ও ভোটারদের নজর অন্যদিকে নিতে স্বতন্ত্র প্রার্থীর কেউ মন্টু মুন্সির গোয়াল ঘরে বোমাগুলো রেখে পুলিশে খবর দেয়। বোমার সঙ্গে মন্টু মুন্সি জড়িত নয়।

এ ব্যাপারে শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল আলম খান বলেন, ওই গ্রামের একটি গোয়াল ঘর থেকে পরিত্যক্ত অবস্থায় ৩৭টি হাতবোমা উদ্ধার করা হয়েছে। বোমাগুলো নিষ্ক্রিয় করার ব্যবস্থা করা হচ্ছে। তদন্ত চলছে। তদন্তের পর জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মো. জামাল হোসেন/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]