ভিজিডির চাল জব্দ, ইউপি চেয়ারম্যানসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৯:৫৩ পিএম, ২৭ নভেম্বর ২০২১

ফরিদপুরে অভিযান চালিয়ে ২২ বস্তা ভিজিডির চাল জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় শনিবার (২৭ নভেম্বর) দুপুরে মামলা হয়েছে।

এর আগে, বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দিনগত রাত ২টার দিকে ফরিদপুর সদরের কৃষ্ণনগর ইউনিয়নের হাটগোবিন্দ বাজার এলাকা থেকে এ চাল জব্দ করা হয়।

মামলার আসামিরা হলেন - কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা, ইউপি সচিব আইউব আলী মোল্লা, আট নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য কাওসার মোল্লা, সাত নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল গফফার, সংরক্ষিত নারী ওয়ার্ডের সদস্য ঝর্ণা বাড়ই, গোবিন্দপুর গ্রামের বাসিন্দা চাল ব্যবসায়ী দেলোয়ার সরদার ও বাসিন্দা টিপু ঠাকুর। এ ঘটনায় পুলিশ দেলোয়ার সরদারকে আটক করেছে।

এ বিষয়ে ফরিদপুর কোতয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার বাদী মাসুদ ফকির জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দিনগত রাত ২টার দিকে হাটগোবিন্দপুর গ্রামের দেলোয়ার সরদার ও টিপু ঠাকুরের বাড়িতে অভিযান চালিয়ে ২২ বস্তা ভিজিডি চাল জব্দ করা হয়। পরে দেলোয়ার ও টিপুসহ ওই ইউনিয়নের ইউপি চেয়ারম্যান, সচিব ও ইউপি সদস্যদের আসামি করে মামলা করা হয়।

কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা বলেন, আমার ইউনিয়নে ‘ভিজিডি কার্ডধারী ২৪৪ জন সদস্য রয়েছে। এর মধ্যে সেদিন (২৫ নভেম্বর) ১০ জন সদস্যদের চাল দেওয়া হয়নি। বাকি ২৩৪ জনকে চাল দেওয়া হয়েছিল। মূলত আমাদের ফাঁসানোর জন্য প্রতিপক্ষরা বিষয়টি বড় করেছে।

এন কে বি নয়ন/ইউএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]