আ’লীগ নেতার বিরুদ্ধে হাসপাতাল তত্ত্বাবধায়ককে লাঞ্ছনার অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৬:২৮ পিএম, ২৮ নভেম্বর ২০২১

নোয়াখালী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. হেলাল উদ্দিনকে লাঞ্ছনা করার অভিযোগ উঠেছে জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীনের বিরুদ্ধে।

রোববার (২৮ নভেম্বর) দুপুর ১টায় হাসপাতালের এমএসআর সামগ্রী ক্রয়ের দরপত্র কিনতে গিয়ে তত্ত্বাবধায়কের কক্ষে এ ঘটনা ঘটে।

তত্ত্বাবধায়ক ডা. মো. হেলাল উদ্দিন অভিযোগ করে বলেন, দুপুরে ৫০-৬০ জন অনুসারী নিয়ে এমএসআর কাজের দরপত্র কিনতে আসেন অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন। দরপত্র দিতে দেরি হওয়ায় তিনি ক্ষিপ্ত হয়ে আমার দিকে তেড়ে আসেন। এ সময় তার অনুসারীরা আমার গায়ের পাঞ্জাবি ছিঁড়ে ফেলে এবং আমাকে লাঞ্ছনা করে।

তবে অভিযুক্ত আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন তত্ত্বাবধায়ককে লাঞ্ছনার বিষয়টি অস্বীকার করে বলেন, দরপত্র দিতে দেরি করায় আমার সঙ্গে থাকা কয়েকজন হট্টগোল করে। তবে আমার সামনে তত্ত্বাবধায়ককে লাঞ্ছনার কোনো ঘটনাই ঘটেনি।

সুধারাম মডেল থানার ডিউটি অফিসার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. সবুজ মিয়া জাগো নিউজকে বলেন, খবর পেয়ে পরিদর্শক (তদন্ত) মো. জাকির হোসেনের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তত্ত্বাবধায়ক লাঞ্ছনার ঘটনা সুষ্ঠু তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন নোয়াখালী স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি ডা. ফজলে এলাহী খান।

এদিকে একই দাবিতে সোমবার (২৯ নভেম্বর) সকাল ১০টা থেকে মানববন্ধন ও কর্মবিরতির ডাক দিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন নোয়াখালী জেলা শাখা।

সংগঠনের দপ্তর সম্পাদক ডা. মো. মাহবুবুর রহমান এক বিজ্ঞপ্তিতে জেনারেল হাসপাতালের সব চিকিৎসক, ইন্টার্ন চিকিৎসক, নার্সসহ কর্মকর্তা-কর্মচারীদের সোমবারের ডাকা কর্মসূচিতে উপস্থিত থাকতে বলেছেন।

তিনি জাগো নিউজকে বলেন, তত্ত্বাবধায়ককে লাঞ্ছনাকারীদের শাস্তির পাশাপাশি ডাক্তারদের নিরাপত্তা ও এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয় এজন্য আমরা কর্মবিরতিসহ মানববন্ধন করবো।

ইকবাল হোসেন মজনু/এসজে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]