টানা চার দিন চায়ের রাজ্যে সর্বনিম্ন তাপমাত্রা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মৌলভীবাজার
প্রকাশিত: ১২:৩০ পিএম, ৩০ নভেম্বর ২০২১
ফাইল ছবি

চায়ের রাজ্য মৌলভীবাজারের শ্রীমঙ্গলে টানা ৪ দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে। সূর্য ডোবার সঙ্গে সঙ্গে হিম প্রবাহে নেমে আসে কনকনে ঠান্ডা। রাতে ও সকালে প্রচণ্ড ঠান্ডা অনুভূত হয়। সূর্যোদয়ের পর বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অনেকটা স্বস্তি ফিরে আসে।

আবহাওয়া বিভাগ জানিয়েছে শীতের তীব্রতায় কমতে শুরু করছে এখানকার তাপমাত্রা।

মঙ্গলবার (৩০ নভেম্বর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয় শ্রীমঙ্গলে। শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিছুর রহমান জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণাগার সূত্রে জানা গেছে, ৪ দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে রেকর্ড করা হয়েছে। শনিবার (২৭ নভেম্বর) থেকে আজ মঙ্গলবার (৩০ নভেম্বর) পর্যন্ত গড়ে ১১.৯৫ ডিগ্রি সেলসিয়াস।

ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিছুর রহমান জাগো নিউজকে বলেন, শীত মৌসুমে দেশের উত্তরাঞ্চল ও সিলেটে সর্বনিম্ন তাপমাত্রা ধরা পড়ে। এ সময় প্রকৃতি কুয়াশাচ্ছন্ন থাকে। কখনো শৈত্যপ্রবাহ ও কনেকনে ঠাণ্ডা অনুভূত হয়।

আব্দুল আজিজ/এফএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]