জন্মদিনে ৩শ ছিন্নমূল শিশুর সঙ্গে খাবার খেলেন কাদের মির্জা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০১:১০ পিএম, ০১ ডিসেম্বর ২০২১

নিজের ৬২তম জন্মদিনে ৩০০ ছিন্নমূল শিশুর জন্য দুপুরের খাবারের আয়োজন করেছেন নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। বুধবার (১ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় পৌরসভার মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করেন তিনি।

এ সময় মেয়র আবদুল কাদের মির্জা ছিন্নমূল হতদরিদ্র শিশুদের সঙ্গে এক টেবিলে বসে দুপুরের খাবার খান। অনুষ্ঠানে অনেক শিশুর সঙ্গে তাদের মা-বাবাকেও দেখা গেছে।

জানা গেছে, মেয়র আবদুল কাদের মির্জা ১৯৫৯ সালের ১ ডিসেম্বর বসুরহাট পৌরসভার বড় রাজাপুর গ্রামে মাস্টার মোশারেফ হোসেন ও ফজিলতের নিসা বেগম দম্পতির ঘরে জন্মগ্রহণ করেন।

ওই দম্পতির বড় সন্তান বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

কাদের মির্জা বসুরহাট পৌরসভার একবারের চেয়ারম্যান ও টানা তিনবারের মেয়র হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

জন্মদিন উপলক্ষে বুধবার সকালে এক হাজার শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন কাদের মির্জা। এর আগে মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে কেক কেটে আলোচনা সভার আয়োজন করা হয়।

উল্লেখ্য, বিগত ১৬ জানুয়ার দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচনে নিজের নির্বাচনী ইশতেহার ঘোষণার সময় দলের স্থানীয় সংসদ সদস্যদের সমালোচনা করে সারাদেশে আলোচনার জন্ম দেন এই আলোচিত মেয়র আবদুল কাদের মির্জা। পরে তার বক্তব্যকে ঘিরে স্থানীয় রাজনীতিতে দ্বিধা-বিভক্তির সৃষ্টি হয়।

ইকবাল হোসেন মজনু/এফএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]