শিক্ষার্থীকে গাড়িচাপা, ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০৪:১২ পিএম, ০১ ডিসেম্বর ২০২১

ঢাকার সাভারে রাস্তা পারাপারের সময় আতিক (১৪) নামে এক স্কুলছাত্রকে চাপা দিয়ে পালিয়ে যায় একটি পিকআপ। এ ঘটনায় ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েকশ শিক্ষার্থী।

বুধবার (১ ডিসেম্বর) দুপুর ১২টা থেকে পাকিজা গার্মেন্টসের সামনে ঢাকাগামী লেন প্রায় ঘণ্টাব্যাপী অবরোধ করে রাখেন তারা। এতে মহাসড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

খোঁজ নিয়ে জানা যায়, সকালে সড়ক পার হচ্ছিল বিশমাইল-সংলগ্ন মর্নিং গ্লোরী স্কুলের ছাত্র আতিক। এ সময় তাকে চাপা দিয়ে পালিয়ে যায় একটি পিকআপ ভ্যান। তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

বিষয়টি জানাজানি হলে নিরাপদ সড়কের দাবিতে সাভার বিশ্ববিদ্যালয় কলেজ, সাভার মডেল কলেজসহ তিনটি কলেজের শিক্ষার্থীরা রাস্তায় নেমে এসে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

বিক্ষোভকারী শিক্ষার্থীরা বলেন, আজ পর্যন্ত সড়কে শিক্ষার্থী বা কেউ মারা যাওয়ার ঘটনায় বিচার হয়নি। আমাদের এক ভাইকে আজ একটি গাড়ি চাপা দিয়ে পালিয়ে গেছে। আমাদের কী নিরাপত্তা আছে। সেই গাড়ি চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে।

বিক্ষোভকারী শিক্ষার্থীরা আরও বলেন, লাইসেন্সবিহীন চালকরা বেপরোয়া গতিতে গাড়ি চালায়। আমাদের ভাইদের নিয়মিত মেরে ফেলছে তারা। আমরা ২৪ ঘণ্টা সময় দিয়েছি। ২৪ ঘণ্টার মধ্যে চাপা দেওয়া গাড়ি ও চালককে আটক করতে না পারলে কঠোর আন্দোলনে নামা হবে।

অবরোধ চলাকালে শিক্ষার্থীরা প্রত্যেক গাড়ি ও চালকের ড্রাইভিং লাইসেন্স চেক করেন। এ সময় চালকের লাইসেন্স না থাকায় শিক্ষার্থীরা ১০-১২টি গাড়ি আটক করে। পরে ট্রাফিক পুলিশ তাদের জরিমানা করে ছেড়ে দেয়।

এ বিষয়ে সাভার ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই এডমিন) আব্দুস সালাম জাগো নিউজকে বলেন, অবরোধের কথা শুনে দ্রুত ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের আশ্বাস দেই। পরে তারা সড়ক থেকে সরে যায়। অভিযুক্ত পরিবহনটি চিহ্নিত করার চেষ্টা চলছে। চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে। এখন সড়কে যান চলাচল স্বাভাবিক আছে।

এসজে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]