আরও এক ধাপ এগোলো রূপপুর প্রকল্পের কাজ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৬:১৬ পিএম, ০১ ডিসেম্বর ২০২১

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের ভৌত সুরক্ষা ব্যবস্থার (পিপিএস) নির্মাণ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। বুধবার (১ ডিসেম্বর) দুপুরে বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান সুইচ চেপে ও বেলুন উড়িয়ে এ কাজের উদ্বোধন করেন।

এসময় মন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান নিজেই বাংলাদেশ ছিলেন। তাকে হত্যা করে যেন একটি বাংলাদেশকেই হত্যা করা হয়।

তিনি আরও বলেন, ‘রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পটি ছিল বঙ্গবন্ধুর স্বপ্নের এবং বঞ্চিত প্রকল্প। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই সেটা বাস্তবে রূপ নিয়েছে। আমরা যদি স্বচ্ছতার সঙ্গে রূপপুরের এই মেগা প্রকল্পটি শেষ করতে পারি তাহলে বঙ্গবন্ধুকে সম্মান করা হবে।’

jagonews24

‘বাঙালিরা অনেক কিছুই পারেন। আবার নষ্টও করতে পারেন। রূপপুর পারমাণবিক প্রকল্পের কারণেই বাংলাদেশ আজ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে’, যোগ করেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান।

এসময় বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার জাহান, রোসাটমের বৈদেশিক প্রকল্প প্রধান রুসলান বাইচুরিন, পাবনা-৪ আসনের সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাস, পাবনা-সিরাজগঞ্জ আসনের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, প্রকল্প পরিচালক ড. শৌকত আকবর প্রমুখ উপস্থিত ছিলেন।

আমিন ইসলাম জুয়েল/এসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]