পটুয়াখালীতে ১৪ মণ জাটকা জব্দ, তিন ব্যবসায়ীকে জরিমানা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কলাপাড়া (পটুয়াখালী)
প্রকাশিত: ০২:৩৫ এএম, ০২ ডিসেম্বর ২০২১

পটুয়াখালীর কলাপাড়ায় অভিযান চালিয়ে ১৪ মণ জাটকা ইলিশ জব্দ করেছে উপজেলা মৎস্য বিভাগ। এসময় মাছের মালিকদের ১৫ হাজার টাকা জরিমানা করে ও জব্দ করা মাছ এতিমখানার মাদরাসার ছাত্র ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়।

বুধবার (১ ডিসেম্বর) বিকেল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত উপজেলার শেখ কামাল সেতুর টোল প্লাজা এলাকায় অভিযান চালিয়ে দুটি ট্রাক, বেশ কয়েকটি পরিবহন ও হুইলার থেকে এসব জাটকা জব্দ করা হয়।

এসময় জাটকা পরিবহনের দায়ে মৎস্য বন্দর আলীপুরের ফাইভ স্টার ফিসসহ দুইজন আড়ৎদার ও মিরাজ নামের এক লাইনম্যানকে ৫ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। মৎস্য ও মৎস্য পণ্য পরিদর্শন ও মান-নিয়ন্ত্রণ বিধিমালা ১৯৯৭-এর ৪/৩ ধারা অনুযায়ী তাদের এ জরিমানা করেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা।

jagonews24

এসময় উপজেলা মৎস্য অফিসের ফিল্ড অফিসার মহাসিন মিয়া, কুয়াকাটা নৌ-পুলিশ ফাঁড়ির এএসআই কামরুল ইসলাম ও নৌ-পুলিশের সদস্যসহ মৎস্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কলাপাড়া সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিভিন্ন পরিবহন ও ট্রাকে অভিযান চালিয়ে এসব জাটকা জব্দ করা হয়েছে। জাটকা শিকারি জেলেদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

আসাদুজ্জামান মিরাজ/এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - jagofea[email protected]