স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৬:৩০ পিএম, ০২ ডিসেম্বর ২০২১
ফাইল ছবি

যশোরে যৌতুকের দাবিতে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যায় আকিমুল ইসলাম (৫০) নামের এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ৫০ হাজার টাকা জরিমানার রায় দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) নিলুফার শিরিন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আকিমুল ইসলাম যশোরের ঝিকরগাছা উপজেলার নায়ড়া গ্রামের মৃত অহেদ আলীর ছেলে।

আদালতের স্পেশাল পিপি মোস্তাফিজুর রহমান মুকুল সাংবাদিকদের জানান, আকিমুল ইসলাম যৌতুকের দাবিতে স্ত্রী হালিমা খাতুনকে প্রায়ই শারীরিক নির্যাতন করতেন। এজন্য হালিমা খাতুন বিভিন্ন সময় বাবার কাছ থেকে টাকা এনে স্বামীকে দিতেন। সবশেষে আকিমুল ১৫ লাখ টাকা যৌতুক দাবি করেন। ২০১৩ সালের ৩১ মে হালিমা খাতুন তার বাবার কাছ থেকে এক লাখ টাকার একটি চেক এনে দেন। দাবিকৃত টাকা না পেয়ে আকিমুল স্ত্রীকে মারধর করেন। এতে অন্তঃসত্ত্বা হালিমা মারা যান। এরপর আকিমুল ও তার স্বজনরা হালিমার মরদেহ ফেলে পালিয়ে যান। প্রতিবেশীদের কাছ থেকে বিষয়টি জেনে হালিমার বাড়ির লোকজন পুলিশের সহায়তায় মরদেহ উদ্ধার করেন।

পরে ২০১৩ সালের ১ সেপ্টেম্বর হালিমার বাবা লিয়াকত আলী বাদী হয়ে আকিমুল ইসলামকে আসামি করে মামলা করেন। তদন্ত শেষে থানার এসআই কামাল হোসেন আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। আদালত সাক্ষ্যগ্রহণ শেষে আসামি আকিমুল ইসলামকে দোষী সাব্যস্ত করে রায় ঘোষণা করেন।

মিলন রহমান/আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]