নোয়াখালীতে মুরগি খেতে এসে মেছোবাঘ আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ১২:৫৭ পিএম, ০৩ ডিসেম্বর ২০২১

নোয়াখালীর বেগমগঞ্জে লোকালয়ে আসা একটি মেছোবাঘকে আটক করেছেন স্থানীয় জনতা। উপজেলার কুতুবপুর ইউনিয়নের কিত্তনীয়ার হাট মুসলিম বাজার এলাকা থেকে এটিকে আটক করা হয়। পরে মেছোবাঘটিকে হাতিয়ার নিঝুমদ্বীপের বনে ছেড়ে দেওয়া হয়েছে।

বেগমগঞ্জ উপজেলা বন কর্মকর্তা এএসএম সামছুদ্দিন আহমেদ জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, বুধবার (১ ডিসেম্বর) কুতুবপুরের রহিমের মুরগি খামারে মুরগী খেতে আসলে মেছোবাঘটিকে আটক করেন স্থানীয় জনতা। পরে বৃহস্পতিবার প্রাণীটিকে উদ্ধার করে মাইজদী নোয়াখালী বনবিভাগে হস্তান্তর করা হয়।

কুতুবপুর ২নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. জাফর উল্যাহ স্বপন জানান, বুধবার সকালে রহিমের মুরগির ঘরে মেছোবাঘটি মুরগি খেতে এলে খাঁচায় ভরে কৌশলে এটিকে আটক করা হয়। পরে বনবিভাগের কর্মকর্তারা প্রাণীটিকে উদ্ধার করে নিয়ে যান। এ নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। মেছোবাঘটি ধরা পড়ার পর দেখার জন্য অনেকে ভিড় করেন। অনেকে ছবিও তোলেন মেছোবাঘটির সঙ্গে।

নোয়াখালী বিভাগীয় বন কর্মকর্তা মো. ফরিদ মিয়া বলেন, মাঝারি সাইজের বাঘটি মূলত মেছোবাঘ। এটি লম্বায় সাড়ে চার ফুট আর উচ্চতায় দুই ফুট। এই জাতের বাঘ মানুষের ক্ষতি করে না। এরা বিভিন্ন ছোট প্রাণি খেয়ে বেঁচে থাকে। এলাকাবাসীকে ধন্যবাদ যে মেছোবাঘটি আটক করার পর তারা এটিকে আঘাত করেননি। উদ্ধার করা মেছোবাঘটি এরই মধ্যে হাতিয়ার নিঝুমদ্বীপের বনে অবমুক্ত করা হয়েছে।

ইকবাল হোসেন মজনু/ইএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]