ঘন কুয়াশায় ফের কাজিরহাট-আরিচায় ফেরি বন্ধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৩ এএম, ০৮ ডিসেম্বর ২০২১

ট্রাক দুর্ঘটনার পর এবার ঘন কুয়াশার কারণে কাজিরহাট-আরিচা রুটে ফেরি চলাচল বন্ধ হয়ে গেছে। মঙ্গলবার (৭ ডিসেম্বর) রাত ১০টা থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে। বিআইডব্লিউটিসির দায়িত্বশীল কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ ছিল।

বিআইডব্লিউটিসির ভ্রাম্যমাণ পরিদর্শক (টিআই) আব্দুল জলিল বলেন, মঙ্গলবার দুপুর ১২টার দিকে ফেরিঘাটের পন্টুনের সংযোগ সড়কে দুটি মালভর্তি ট্রাক উল্টে যায়। সেগুলো সরাতে ও সংযোগ সড়ক মেরামতে রাত প্রায় ৯টা বাজে। এসময় পর্যন্ত ফেরিতে মাল ওঠানামা বন্ধ করে দিতে হয়। ফলে এ রুটে ফেরি চলাচল সাময়িকভাবে বন্ধ রাখতে হয়েছিল।

তিনি বলেন, সংযোগ সড়ক মেরামতের পর ফেরি চালাচল স্বাভাবিক হয়। এর ঘণ্টাখানেক পরই রাত ১০টা থেকে ঘন কুয়াশার কারণে ফেরি চলাচল আবার বন্ধ করে দেওয়া হয়।

এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় কাজিরহাটে পারাপারের অপেক্ষায় থাকা যানবাহনের সারি বেশ দীর্ঘ হচ্ছে। এতে ভোগান্তিতে পড়েছেন ট্রাকচালক-হেলপার ও যাত্রীরা।

বিআইডব্লিউটিসির ম্যানেজার মাহবুবুর রহমান বুধবার (৮ ডিসেম্বর) সকাল ৮টায় জানান, কুয়াশার কারণে প্রায় ১০ ঘণ্টার মতো ফেরি চলাচল বন্ধ রয়েছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা কেটে গেলেই চলাচল স্বাভাবিক হবে।

আমিন ইসলাম জুয়েল/বিএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]