দুর্নীতির মামলায় মানিকগঞ্জ আ'লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০৯:০০ এএম, ০৮ ডিসেম্বর ২০২১

দুর্নীতি দমন কমিশনের দায়ের করা মামলায় গ্রেফতার হয়েছেন মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মো. আমিরুল ইসলাম মট্টু ও পৌরসভার সাবেক কাউন্সিলর ইকবাল খান।

২০০৭ সালে মানিকগঞ্জ সদর থানায় দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারাসহ দণ্ডবিধি ১০৯ ধারার দুটি পৃথক মামলায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করলে গ্রেফতার করে পুলিশ। একই মামলার প্রধান আসামি মানিকগঞ্জ পৌরসভার মেয়র মো. রমজান আলী জামিনে আছেন।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান জানান, আদালত আমিরুল ইসলাম মট্টুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এর প্রেক্ষিতে গত ৬ ডিসেম্বর রাতে তাকে গ্রেফতার করে পরদিন মঙ্গলবার (৭ ডিসেম্বর) আদালতে সোপর্দ করা হয়। আদালত তার জামিন নামঞ্জুর করে জেলহাজাতে পাঠানোর নির্দেশ দেন। একই মামলায় গ্রেফতার করা হয় ইকবাল খানকেও। তারও জামিন নামঞ্জুর করেন আদালত।

মামলা সূত্রে জানা গেছে, মানিকগঞ্জ পৌরসভার একটি ঠিকাদারি কাজে মাটি ভরাটের কাজ করেছিলেন মহুয়া এন্টারপ্রাইজের সাত্ত্বাধিকারী আমিরুল ইসলাম মট্টু। ওই ভরাটের অতিরিক্ত বিলসহ অনিয়মের অভিযোগে দুর্নীতি দমন কমিশন পৌরসভার মেয়র, কাউন্সিলর ও ঠিকাদারের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করে।

বি.এম খোরশেদ/এফএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]