সেই ছাত্রদল নেতার বিরুদ্ধে এবার যৌতুক-নির্যাতন মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শরীয়তপুর
প্রকাশিত: ০৯:৫৭ পিএম, ০৮ ডিসেম্বর ২০২১

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলা ছাত্রদলের নেতা ইমরান খানের (৩১) বিরুদ্ধে যৌতুক ও নারী নির্যাতন মামলা হয়েছে। শরীয়তপুর নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালে এক নারী মামলা দুটি করেছেন।

ভেদরগঞ্জ থানা ও মামলা সূত্র জানা যায়, ওই নারী গত ২৯ নভেম্বর বাদী হয়ে আদালতে যৌতুক মামলা করেন। পরেরদিন নারী নির্যাতনের আরেকটি মামলা করেন। ৫ ডিসেম্বর আদালতের নির্দেশে যৌতুক মামলাটি ভেদরগঞ্জ থানায় নথিভুক্ত হয়। এছাড়া নারী নির্যাতন মামলায় আদালত থেকে ইমরানের বিরুদ্ধে ওয়ারেন্ট হয়েছে।

অভিযুক্ত ইমরান উপজেলার রামভদ্রপুর ইউনিয়নের দক্ষিণ কার্তিকপুর গ্রামের শাহজাহান খানের ছেলে। তিনি ভেদরগঞ্জ উপজেলা ছাত্রদলের আহ্বায়ক।

ভেদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, নারী নির্যাতন মামলায় ইমরানের বিরুদ্ধে ওয়ারেন্ট হয়েছে। তার বিরুদ্ধে যৌতুক মামলাও হয়েছে। মামলার পর ইমরান পালিয়ে বেড়াচ্ছেন। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

ওই নারীর ভাষ্য, ‘ইসলাম ধর্মের রীতি অনুযায়ী কাজির মাধ্যমে গোপনে ইমরান আমাকে বিয়ে করেছে। বিয়ের পর তার ভাইকে ইতালি পাঠাবে বলে আমার কাছ থেকে দুই ধাপে পাঁচ লাখ টাকা যৌতুক নিয়েছে। তার কথায় এক বছর বিয়ের বিষয়টি গোপন রাখি। আমি স্ত্রী হিসেবে তার বাড়িতে থাকতে চাওয়ার পর থেকে সে আমাকে অস্বীকার করছে। শুধু তাই নয়, সে আমাকে মানসিক ও শারীরিক নির্যাতন করতো। এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যান ও ইমরানের এলাকার নেতাদের বিষয়টি জানালে তারা কোনো পদক্ষেপ নেয়নি। তাই মামলা দুটি করেছি।’

ওই নারীর ভাষ্যমতে, ২০১৬ সালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছাত্রদল নেতা ইমরানের সঙ্গে তার পরিচয় হয় একই উপজেলার বাসিন্দা ওই নারীর। পরে তাদের মধ্যে বন্ধুত্ব, এক পর্যায়ে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ২০২০ সালের ১৫ মে স্থানীয় কাজি অফিসে গিয়ে তারা গোপনে বিয়ে করেন। ওই নারী বিয়ের বিষয়টি তার পরিবারকে জানালেও ইমরান তার পরিবারকে জানাননি।

বিয়ের পর ইমরানের সঙ্গে ওই নারীর গোপনে যোগাযোগ ও সম্পর্ক চলতে থাকে। এভাবে এক বছর হয়ে গেলেও আনুষ্ঠানিকভাবে অনুষ্ঠান করে স্ত্রীর স্বীকৃতি না দেওয়ায় চাপ প্রয়োগ করেন তিনি। ইমরান বিষয়টি নিয়ে টালবাহানা শুরু করেন। এক পর্যায়ে ওই নারীকে অস্বীকার করেন ইমরান।

গত ৩১ অক্টোবর ‘প্রেম করে বিয়ের পর অস্বীকার ছাত্রদল নেতার, স্ত্রীর সংবাদ সম্মেলন’ শিরোনামে সংবাদ প্রকাশ করে জাগো নিউজ।

মো. ছগির হোসেন/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]