সাগরে অস্ত্রসহ ৬ জলদস্যু আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০২:৪৩ পিএম, ১৫ জানুয়ারি ২০২২

কক্সবাজার উপকূলে একসঙ্গে ৬টি বাহিনীর ৪৩ জন জলদস্যু বিপুল পরিমাণ অস্ত্র নিয়ে আত্মসমর্পণের পরও কমছে না সাগরে জলদস্যুতা। কিছুদিন বন্ধ থাকার পর সাগরে গেলেই আবারো জলদস্যুদের আক্রমণের শিকার হচ্ছে জেলেরা।

শুক্রবার (১৪ জানুয়ারি) রাতে কক্সবাজার উপকূলে অস্ত্র ও গুলিসহ ৬ জলদস্যুকে আটক করা হয়েছে। বঙ্গোপসাগরের সোনাদিয়া চ্যানেল থেকে তাদেরকে আটক করে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব)।

আটকরা হলেন, নেজাম উদ্দিন (২২), মো. সাকিল (২৪), মো. সাজ্জাদ (৩৫), মো. সুজন (২৪), মো. মানিক (৩২) ও ওমর ফারুক (২১)। তারা মহেশখালী উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

কক্সবাজার র্যাব-১৫ এর সিপিসি কমান্ডার মেজর শেখ ইউসূফ আহমেদ জানান, বঙ্গোপসাগরের মহেশখালীর সোনাদিয়া চ্যানেলে মাছ ধরার ট্রলারে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল একদল দস্যু। খবর পেয়ে ছদ্মবেশে র্যাবের একটি দল সাগরে অভিযান চালায়। এ সময় একটি ট্রলার থেকে তিনটি দেশীয় বন্দুক ও ১১ রাউন্ড গুলিসহ তাদের আটক করা হয়।

তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করে পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণের জন্য মহেশখালী থানায় সোপর্দ করা হয়েছে।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল হাই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

সায়ীদ আলমগীর/এফএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]