আরসার কমান্ডার জুনুনীর ভাই অস্ত্রসহ গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০১:৫৮ পিএম, ১৬ জানুয়ারি ২০২২

মিয়ানমারের নিষিদ্ধ ‘সশস্ত্র’ সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) কমান্ডার আতাউল্লাহ আবু আম্মার জুনুনীর ভাই মো. শাহ আলীকে অস্ত্র এবং মাদকসহ আটক করেছে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা।

রোববার (১৬ জানুয়ারি) ভোরে উখিয়ার ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের নৌকার মাঠ এলাকা থেকে তাকে আটক করা হয় বলে জানিয়েছেন ১৪ এপিবিএনের অধিনায়ক (এসপি) পুলিশ সুপার নাইমুল হক।

এসপি নাইমুল জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোহিঙ্গা ক্যাম্পের নৌকার মাঠ এলাকায় অভিযান চালানো হয়। এ সময় শাহ আলী আটক হন। তিনি আরসা প্রধান আতাউল্লাহ আবু আম্মার জুনুনীর ভাই। তথ্য উদঘাটনে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিস্তারিত পরে জানানো হবে।

গত বছরের ২৯ সেপ্টেম্বর রোহিঙ্গা কুতুপালং ক্যাম্পে ব্রাশফায়ারে নিহত হন রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে কাজ করা রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ। তাকে হত্যায় যারা জড়িত তারা সবাই আরসার সদস্য হিসেবে অভিযুক্ত। তাদের ধরতে ক্যাম্পে প্রায়ই অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ পর্যন্ত একাধিক জনকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে। তাদের অনেকে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন।

সায়ীদ আলমগীর/এফএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]