ভারতে নেগেটিভ, বাংলাদেশে পজিটিভ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: ০৪:১২ এএম, ২২ জানুয়ারি ২০২২
ফাইল ছবি

ভারত থেকে করোনা নেগেটিভ সনদ নিয়ে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে ফেরার পর পরীক্ষা করে নয়ন কুমার (৩৪) নামে এক পাসপোর্ট যাত্রীর শরীরে করোনা শনাক্ত হয়েছে।

শুক্রবার (২১ জানুয়ারি) বিকেলে এই ইমিগ্রেশন চেকপোস্ট ব্যবহার করে তিনি দেশে ফিরে আসেন। নয়ন কুমার নওগাঁ জেলার নিয়ামতপুর থানার চকদেউলা গ্রামের ভবানিচরণের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মকর্তা শ্যামল কুমার দাস।

তিনি জানান, নয়ন ও তার মা ভারতে চিকিৎসা শেষে আজকে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে ফেরত আসেন। এসময় নিয়ম অনুযায়ী তাদের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় নয়ন নামে পাসপোর্ট যাত্রীর শরীরে করোনা শনাক্ত হয়েছে, তবে তার মা করোনা নেগেটিভ।

তবে মা-ছেলে দুজনকেই হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে রাখা হয়েছে বলেও জানান শ্যামল কুমার দাস।

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর এ আলম বলেন, আজকে ভারত ফেরত এক পাসপোর্ট যাত্রীর করোনা শনাক্ত হয়েছে। আমরা প্রশাসনের পক্ষ থেকে তাদের আইসোলেশনে রেখেছি। এই ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ফেরত আসা সব যাত্রীর করোনা পরীক্ষা করা হচ্ছে এবং স্বাস্থ্যবিধি মানাতে আমাদের মাঠ পর্যায়ের কর্মকর্তারা কাজ করে যাচ্ছেন।

মো. মাহাবুর রহমান/এমআরআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]