জাফলংয়ে পর্যটকদের বেধড়ক লাঠিপেটা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ০৫ মে ২০২২
পর্যটকদের ওপর হামলা করছেন কয়েকজন স্বেচ্ছাসেবক। ছবি: ফেসবুক লাইভ থেকে নেওয়া

সিলেটের জাফলংয়ে বেড়াতে আসা পর্যটকদের ওপর হামলা চালিয়েছেন উপজেলা প্রশাসনের টোল কাউন্টারে নিযুক্ত স্বেচ্ছাসেবকরা। এ ঘটনায় দুজনকে আটক করেছে ট্যুরিস্ট পুলিশ।

বৃহস্পতিবার (৫ মে) দুপুর ২টায় টিকিট কেনাকে কেন্দ্র করে পর্যটকদের ওপর এ হামলার ঘটনা ঘটে। 

স্থানীয় ও পর্যটকরা জানান, সিলেট থেকে একটি পরিবার জাফলংয়ে বেড়াতে আসে। পর্যটনকেন্দ্রে প্রবেশে উপজেলা প্রশাসনের টোল কাউন্টারে ফি দেওয়া নিয়ে সেখানে নিযুক্ত স্বেচ্ছাসেবকদের সঙ্গে তাদের কথাকাটাকাটি হয়। একপর্যায়ে নারী-পুরুষসহ ছয় পর্যটকের ওপর হামলা চালান কয়েকজন স্বেচ্ছাসেবক।

ঘটনাটি তাৎক্ষণিকভাবে স্থানীয় কয়েকজন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভ করেন।

jagonews24

ফেসবুক লাইভে দেখা যায়, গায়ে উপজেলা প্রশাসনের স্বেচ্ছাসেবক লেখা গেঞ্জি পরিহিত টোল কাউন্টারের স্বেচ্ছাসেবকরা লাঠি দিয়ে পর্যটকদের পেটাচ্ছেন। এ সময় স্থানীয় একজন নারী ও একজন তরুণী পর্যটক হামলাকারীদের থামানোর চেষ্টা করছেন। কিন্তু হামলাকারীদের থামানো যাচ্ছে না। এ সময় তাদের চিৎকারে আরও কয়েকজন পর্যটক এগিয়ে এসে তাদের উদ্ধার করেন।

হামলার সময় স্থানীয় প্রশাসনের কোনো লোকজন সেখানে দেখা যায়নি। ঘটনার পর থেকে পর্যটকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

এ ব্যাপারে সিলেট জেলা ট্যুরিস্ট পুলিশের জাফলং জোনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রতন শেখ জাগো নিউজকে বলেন, ট্যুরিস্ট পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ওসি আরও বলেন, হামলার শিকার পর্যটকদের খুঁজে পাওয়া যাচ্ছে না।

jagonews24

পর্যটকদের ওপর হামলার ঘটনায় নিন্দা প্রকাশ করেছেন জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান কামাল আহমদ। একই সঙ্গে তিনি গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) অপসারণ দাবি করেছেন।

উপজেলা চেয়ারম্যান কামাল আহমদ বলেন, জাফলং পর্যটনকেন্দ্রে ১০ টাকার টিকিটের জন্য পর্যটকদের ওপর হামলা বৃহত্তর জৈন্তাবাসীর জন্য লজ্জার। অবিলম্বে অযৌক্তিক এ টিকিট কাউন্টার বন্ধ করে দিতে হবে।

তিনি বলেন, ‌‘জাফলং শুধু গোয়াইনঘাট উপজেলার নয়, এটি বৃহত্তর জৈন্তাবাসীর সম্পদ। এখানে পর্যটকরা নিরাপত্তা না পেলে আসবেন না। এজন্য আমরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবো।’

এ ব্যাপারে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমান বলেন, ঘটনার সঙ্গে জড়িত দুজন স্বেচ্ছাসেবীকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ছামির মাহমুদ/এসআর/জিকেএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]