তেল মজুত রেখে ৭০ হাজার টাকা জরিমানা গুনলো দুই প্রতিষ্ঠান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ১৪ মে ২০২২
শরৎনগর বাজারে অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিদপ্তরের পাবনার সহকারী পরিচালক মো. জহিরুল ইসলাম

পাবনার ভাঙ্গুড়ায় অভিযান চালিয়ে মজুত রাখা ৩ হাজার ২৯৭ লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় দুই ব্যবসাপ্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার (১৪ মে) দুপুরে উপজেলার শরৎনগর বাজারে এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিদপ্তরের পাবনার সহকারী পরিচালক মো. জহিরুল ইসলাম।

জানা গেছে, শরৎনগর বাজারে মুদি দোকান মাহাদি হাসান ট্রেডার্সের গোডাউনে অভিযান চালিয়ে ৩ হাজার ১২৫ লিটার ও মেসার্স কুন্ডু ট্রেডার্সের দোকান থেকে ১৭২ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়। ভোজ্য তেলের গুদামজাত ও বাজারে কৃত্রিম সংকট তৈরির অপরাধে মাহাদি হাসান ট্রেডার্সকে ৫০ হাজার এবং মেসার্স কুন্ডু ট্রেডার্সকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে উদ্ধার হওয়া তেল ন্যায্যমূল্যে সাধারণ মানুষের মধ্যে বিক্রি করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাবনার সহকারী পরিচালক জহিরুল ইসলাম জাগো নিউজকে বলেন, দু’টি দোকানেই পুরাতন তেল পাওয়া গেছে। এসব ভোজ্য তেলের কন্টেইনারের গায়ে প্রতি লিটার তেলের দাম লেখা রয়েছে ১৬০টাকা। অথচ দোকানিরা মজুত রেখে এবং দাম বাড়িয়ে তা এখন গ্রাহকের কাছ থেকে নিচ্ছেন ১৯০ টাকা। এছাড়া ভোজ্য তেল মজুতের জন্য তাদের কোনো লাইসেন্স না থাকায় জরিমানা করা হয়েছে।

আমিনুল ইসলাম জুয়েল/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]