জেলের জালে ধরা পড়লো ২৫ কেজির কচ্ছপ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ১০:২২ এএম, ১৬ মে ২০২২

কক্সবাজারের টেকনাফের নাফ নদীতে জেলেদের জালে ধরা পড়েছে ২৫ কেজি ওজনের একটি কচ্ছপ। সোমবার (১৬ মে) সকালের দিকে হোয়াইকং এলাকার নাফ নদী অংশে ওই কচ্ছপটি জেলেরা পান বলে জানিয়েছেন টেকনাফের হোয়াইক্যং বন রেঞ্জ কর্মকর্তা জহির উদ্দিন মোহাম্মদ মিনার চৌধুরী।

বন রেঞ্জ কর্মকর্তা মিনার চৌধুরী জানান, সোমবার ভোর থেকে টেকনাফের হোয়াইক্যং এলাকার নাফ নদীতে একদল জেলে মাছ শিকার করছিলেন। সকালে তাদের জালে ভারি কিছুর অস্তিত্ব পেয়ে কূলে তুলে আনে। এ সময় তারা জালে বড় একটি কচ্ছপ দেখতে পান। পরে মেপে দেখা হয় এর ওজন প্রায় ২৫ কেজি।

তিনি আরো বলেন, খবরটি বন বিভাগের কাছে আসার পর দ্রুত ঘটনাস্থলে যায় বন বিভাগের টিম। তারা কচ্ছপটি উদ্ধার করে সকাল ৯টার দিকে টেকনাফের বাহারছড়া সমুদ্র সৈকতে অবমুক্ত করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. সরোয়ার আলম বলেন, কাছিম ময়লা-আবর্জনা খেয়ে সমুদ্রকে পরিষ্কার রাখে। জীববৈচিত্র রক্ষায় কাছিমকে প্রকৃতির ইকোসিস্টেম বলে উল্লেখ করা হয়। তাই কাছিমকে হত্যা নয়, সংরক্ষণে সবার সহযোগিতার মনোভাব দরকার।

সায়ীদ আলমগীর/এফএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]