কুসিক নির্বাচন নিয়ে মেয়রপ্রার্থী কায়সারের ৭ দফা প্রস্তাবনা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৫:০৩ পিএম, ২৪ মে ২০২২
নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করেন নিজাম উদ্দিন কায়সার

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন সুষ্ঠু করতে রির্টানিং কর্মকর্তার কাছে লিখিত সাত প্রস্তাবনা দিয়েছেন স্বতন্ত্র মেয়রপ্রার্থী নিজাম উদ্দিন কায়সার।

মঙ্গলবার (২৪ মে) দুপুর ১২টার দিকে রির্টানিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরীর কাছে এ প্রস্তাবনার কপি জমা দেন তিনি।

বিকেল ৩টায় নিজাম উদ্দিন কায়সার নগরীর শিশুমঙ্গল রোডের বাসভবনে সাংবাদিকদের এ তথ্য জানান।

সাত দফা প্রস্তাবনায় স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার উল্লেখ করেন, কুসিকের ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনের বিভিন্ন বিষয়ে বিশ্লেষণ করে দেখা যায়- জনগণের মধ্যে ভয়, আতঙ্ক ও সন্দেহ বিরাজ করছে। তাই এই নির্বাচনে ভোটারদের ভয় ও শঙ্কামুক্ত পরিবেশের বিষয়ে আশ্বস্ত করতে হবে।

প্রস্তাবনায় তিনি বলেন, ইভিএম বাতিল করে ব্যালট পেপারে স্বচ্ছ ব্যালট বক্সে ভোটগ্রহণ করতে হবে। সিটি করপোরেশন এলাকায় কর্মরত প্রশাসন ও পুলিশের সহকারী পরিদর্শক থেকে সহকারী পুলিশ সুপার পদধারীদের বদলি করতে হবে। নির্বাচনে স্থাপিত সিসি ক্যামেরা প্রার্থীদের পর্যবেক্ষণ করার সুযোগ দিতে হবে। নির্বাচনের সময় আদালতের গ্রেফতারি পরোয়ানা ছাড়া নির্বাচনী নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানি করা যাবে না।

প্রস্তাবনায় নিজাম উদ্দিন কায়সার আরও বলেন, প্রতীক বরাদ্দের পর দুজন নির্বাচন কমিশনারের নেতৃত্বে কয়েকটি টিমকে নির্বাচনী এলাকায় অবস্থান করতে হবে এবং প্রার্থীদের অভিযোগ তড়িৎ ও সহজীকরণে হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম, মেসেঞ্জারসহ অনলাইন যোগাযোগমাধ্যম ব্যবহারের দাবি জানাচ্ছি।

জাহিদ পাটোয়ারী/এমআরআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]