বিএনপিকে নির্বাচনভীতি পেয়ে বসেছে: তথ্যমন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৪:৩৫ পিএম, ২৫ মে ২০২২

যে কোনো নির্বাচনেই বিএনপির ভরাডুবি হবে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। দলটিকে নির্বাচনভীতি পেয়ে বসেছে বলেও দাবি করেন তিনি।

বুধবার (২৫ মে) দুপুরে কুমিল্লা টাউন হল মাঠে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মবার্ষিকী ও বিদ্রোহী কবিতার শতবর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, বিএনপিকে নির্বাচনভীতি পেয়ে বসেছে। সংসদ, সিটি করপোরেশন ও ইউনিয়ন পরিষদসহ যে নির্বাচনেই তারা অংশগ্রহণ করুক তাদের ভরাডুবি হবে। সে জন্যই তারা কোনো নির্বাচনে অংশ গ্রহণ করতে চায় না। আশা করছি, তারা নির্বাচনভীতি কাটিয়ে উঠবে এবং দলকে নির্বাচনমুখী করবে।

তিনি বলেন, কুমিল্লায় আমি বহুবার এসেছি। সর্বশেষ ছয় বছর আগেও একবার এসেছিলাম। কিন্তু এবার এসে কুমিল্লাকে চিনতে পারছি না। কুমিল্লায় অনেক উঁচু উঁচু বিল্ডিং হয়েছে। রাস্তাঘাট অনেক সুন্দর হয়ে গেছে। একটি ফ্লাইওভারের ওপর দিয়ে অনুষ্ঠানস্থলে এসেছি। এটি কোনো ম্যাজিক বা জাদুর করণে নয়। এটি শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বের কারণে হয়েছে। আকাশ থেকেও আজ দেশের কোথাও কুঁড়েঘর দেখা যায় না, কেউ খালি পায়ে হাঁটে না। এসব সম্ভব হয়েছে শেখ হাসিনার উন্নয়নের কারণে।

jagonews24

ড. হাছান আরও বলেন, বঙ্গবন্ধু নজরুলের জীবনদর্শন থেকে অনুপ্রাণিত হয়েছেন। তাই বাংলাদেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু কবিকে দেশে এনে নাগরিকত্ব উপহার দিয়েছেন। জাতীয় কবি নজরুল ছিলেন সাম্যের কবি, সম্প্রীতির কবি, প্রেমের কবি ও বিদ্রোহী কবি। তিনি কুমিল্লায় বসে অনেক কবিতা লিখেছেন।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মনসুর আলী। স্মারক বক্তব্য দেন, নজরুল গবেষক অধ্যাপক শান্তিরঞ্জন ভৌমিক। বিশেষ অতিথির বক্তব্য দেন কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ. ক. ম বাহাউদ্দিন বাহার, সংসদ সদস্য বেগম সিমিন হোসেন রিমি, সংরক্ষিত আসনের সংসদ সদস্য রওশন আরা মান্নান, কবিপৌত্রী খিলখিল কাজী ও মিষ্টি কাজী।

এসময় অন্যদের মধ্যে বক্তব্য দেন কুমিল্লার জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল হাসান, জেলা পুলিশ সুপার (এসপি) ফারুক আহমেদ প্রমুখ।

জাহিদ পাটোয়ারী/এমআরআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]