কুসিক নির্বাচন: স্বতন্ত্র প্রার্থী কায়সারকে ৫০ হাজার টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০১:০০ পিএম, ২৮ মে ২০২২

অডিও শুনুন

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে আচরণবিধি ভঙ্গ করে মিছিল করায় স্বতন্ত্র মেয়রপ্রার্থী নিজাম উদ্দিন কায়সারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (২৮ মে) বেলা ১১টার দিকে নগরীর ১৩নং ওয়ার্ডের চর্থা চৌমুহনী এলাকায় কায়সারের ঘোড়া প্রতীকের সমর্থকরা মিছিল করার সময় তাৎক্ষণিক এ জরিমানা আদায় করা হয়।

নির্বাচনী দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সারের (ঘোড়া) সমর্থকরা মিছিল করায় তাৎক্ষণিক নগদ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করে আগামী দিনের জন্য সর্তকরা হয়।

এদিকে, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আনুষ্ঠানিক প্রচারণা শুরুর দিনেই পোস্টার ছেঁড়া ও মাইক ভাঙচুরের অভিযোগ করেছেন সদ্য বিদায়ী মেয়র মনিরুল হক সাক্কু। শনিবার বেলা সাড়ে ১১টায় নগরীর ১২নং ওয়ার্ডের নানুয়া দিঘীরপাড়ে নিজ বাসভবনের নিচে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন তিনি।

এবার কুসিকের ২৭টি ওয়ার্ডের ১০৫টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচন অনুষ্ঠিত হবে। এ সিটিতে মোট ভোটার দুই লাখ ২৯ হাজার ৯২০। তাদের মধ্যে নারী ভোটার এক লাখ ১৭ হাজার ৯২। পুরুষ ভোটার এক লাখ ১২ হাজার ৮২৬।

এবার নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে মাঠে সরব রয়েছেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, সদ্যবিদায়ী মেয়র মনিরুল হক সাক্কু (স্বতন্ত্র), নিজাম উদ্দিন কায়সার (স্বতন্ত্র), ইসলামী আন্দোলনের রাশেদুল ইসলাম ও নাগরিক কমিটির কামরুল আহসান বাবুল (স্বতন্ত্র)।

জাহিদ পাটোয়ারী/এমআরআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]