নেত্রকোনায় ত্রাণবাহী ট্রলারডুবি, ৯৯৯-এ ফোনে উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ০৪:৪৯ পিএম, ২৯ জুন ২০২২

নেত্রকোনার কলমাকান্দায় ত্রাণবাহী একটি ট্রলারডুবির ঘটনা ঘটেছে। বুধবার (২৯ জুন) দুপুরে উপজেলার উপজেলার নোয়াগাঁও সোনাডুবি হাওড়ে এ ঘটনা ঘটে। পরে স্থানীয়রা ৯৯৯ নম্বরে কল দিলে পুলিশ ও ফায়ার সার্ভিসকর্মীরা ট্রলারটি উদ্ধার করেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, টাঙ্গাইল থেকে ত্রাণ নিয়ে সুনামগঞ্জে মধ্যনগর উপজেলার উত্তর বংশিকুণ্ডা ইউনিয়নে নিয়ে যাওয়ার সময় সোনাডুবি হাওড়ে ট্রলারটি ডুবে যায়। পরে স্থানীয়রা ৯৯৯ নাইনে কল দিলে পুলিশ ও ফায়ার সাভির্সকমীরা ট্রলারটি উদ্ধার করেন। এসময় ট্রালারে থাকা ৬০০ ত্রাণের প্যাকেট ওই এলাকার বানভাসি মানুষের মাঝে বিলিয়ে দেওয়া হয়।

আব্দুল হালিম নামের উদ্ধার এক স্বেচ্ছাসেবী বলেন, একটি ট্রাকে করে ১৪ জনের একটি দল ত্রাণ নিয়ে হাওড়ে যাচ্ছিলেন। তাদের সঙ্গে সাড়ে ১০ কেজি করে ওজনের ৬০০ প্যাকেট ছিল। এতে চাল, ডাল, তৈলসহ বিভিন্ন সামগ্রী ছিল।

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল আহাদ জানান, টাঙ্গাইল থেকে দশ-বারো জনের একটি টিম ওই ট্রলারে ৬০০ প্যাকেট ত্রাণ নিয়ে আসছিল। ট্রলারটি কলমাকান্দা ট্রলার ঘাট থেকে ছেড়ে যাওয়ার পর ওই স্থানে একটি বিদ্যুতের খুঁটির সঙ্গে ধাক্কা লেগে ধীরে ধীরে ডুবতে থাকে। খবর পেয়ে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ ও ফায়ার সার্ভিস মালামালসহ ব্যবসায়ীদের উদ্ধার করে।

এইচ এম কামাল/আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]