একটি মুরগি মেরে ফেলায় ৫ কুকুর হত্যা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৪:৪৪ পিএম, ০৩ জুলাই ২০২২

চুয়াডাঙ্গার বেলগাছিতে বিষ প্রয়োগে পাঁচটি কুকুর হত্যার ঘটনায় মাসুম আলী নামের একজনকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৩ জুলাই) দুপুরে নিজ কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ দণ্ড দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম ভুইয়া।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, কুকুরে একটি মুরগি খাওয়ায় ক্ষীপ্ত হয়ে বুধবার (২৯ জুন) বিকেলে ভাতের সঙ্গে দানাদার বিষ মিশিয়ে ছয়টি কুকুরকে খেতে দেন সদর উপজেলার বেলগাছি গ্রামের মাসুম আলী। এতে অসুস্থ হয়ে পর্যায়ক্রমে পাঁচটি কুকুর মারা যায়।

ওই ঘটনায় পরদিন বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে লিখিত অভিযোগ দেন বন্যপ্রাণী সংরক্ষণে কাজ করা সংগঠন ‘পানকৌড়ি’র সভাপতি পরিবেশবিদ বখতিয়ার হামিদ বিপুল। অভিযোগ পেয়ে রোববার দুপুরে ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাইফুল ইসলামের মাধ্যমে মাসুম আলীকে তলব করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে ২০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

বিষয়টি নিশ্চিত করে ইউএনও শামীম ভুইয়া জানান, অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই ব্যক্তিকে জরিমানা করা হয়েছে। পাশাপাশি ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকতে সতর্ক করে দেওয়া হয়েছে।

সালাউদ্দীন কাজল/এসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]