ট্রেনের টিকিট ছাড়ার ২২ ঘণ্টা আগেই লাইনে যাত্রীরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৯:২১ পিএম, ১০ জুলাই ২০২২

১৩ ও ১৪ জুনের ট্রেনের অগ্রিম টিকিট ছাড়া হবে সোমবার (১১ জুলাই) সকাল আটটায়। তবে সেই টিকিট কিনতে অনেকেই রোববার সকাল ১০টায় লাইনে দাঁড়িয়েছেন।

দিনাজপুর রেলস্টেশনের টিকিট কাউন্টারের সামনে চেয়ার, বেঞ্চ, টুল এবং মাদুর পেতে আস্তানা গেড়েছেন টিকিটপ্রত্যাশীরা। গরমের মধ্যে লাইনে দাঁড়িয়েছেন নারীরাও।

রোববার (১০ জুলাই) দুপুর একটায় দিনাজপুর রেলওয়ে স্টেশনে ঢুকতেই কাউন্টারের সামনে এমন দৃশ্য চোখে পড়ে জাগো নিউজের প্রতিবেদকের। তবে সামনে এগিয়ে গিয়ে দেখা যায়, কাউন্টার বন্ধ।

লাইনে দাড়িয়ে থাকা টিকিট প্রত্যাশীরা জানান, ১৩ ও ১৪ জুনের অগ্রিম টিকিট ছাড়া হবে সোমবার সকাল আটটায়। টিকিট সংকটের কারণে তারা রোববার সকাল ১০টা থেকে লাইনে দাঁড়িয়েছেন। অনলাইনে একটি চক্রের হানায় টিকিট থেকে বঞ্চিত হচ্ছেন সাধারণ যাত্রীরা। সেকারণে অনলাইনে টিকিট না পাওয়ায় অনিশ্চয়তা থেকে বাধ্য হয়েই চাকরিজীবীরা তাদের চাকরি বাঁচাতে এমন কষ্ট মেনে নিয়েছেন। ঈদের দিন যে সময়টা স্বজনদের সঙ্গে কাটানোর কথা সেই সময় তাদের কাটছে স্টেশনের টিকিট কাউন্টারের সামনে।

jagonews24

জানতে চাইলে গোপালপুর এলাকার ইদ্রিস আলী বলেন, ঢাকায় একটা জুতার কারখানায় কাজ করি। দিনাজপুরে আসছি ঈদের ছুটি কাটাতে। ছুটি কম, সময়মতো না যেতে পারলে চাকরি বাঁচাতে পারবো না। তাই সকালে নামাজ পড়ে ১০টার সময় আসছি টিকিট কাটার জন্য।

উপশহর এলাকার জান্নাত আরা বলেন, স্বামী-স্ত্রী গার্মেন্টসে চাকরি করি। ১৪ জুলাই পর্যন্ত ঈদের ছুটি পেয়েছি। ১৫ তারিখে কাজে যোগ দিতে হবে। তাই আজই লাইনে দাঁড়িয়েছি। ১৩ অথবা ১৪ তারিখের যেদিনের টিকিট পাবো সেদিনের টিকিটই কিনবো। এই গরমের মধ্যে চাকরি বাঁচাতে অসহনীয় কষ্ট করছি। তবুও যদি টিকিট পাই।

এ বিষয়ে জানার জন্য স্টেশন মাস্টারের কক্ষে গিয়ে ছুটির দিন হওয়ায় তাকে পাওয়া যায়নি।

এদিকে, সোমবার থেকে ট্রেন চলাচল করবে বলে জানান দিনাজপুর জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল হক ভূঁইয়া।

তিনি বলেন, টিকিট প্রত্যাশীরা যেহেতু সারারাত কাউন্টারে লাইনে অপেক্ষা করবেন তাই স্টেশনের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এমদাদুল হক মিলন/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।