‘তামাকজাত পণ্য বিক্রিতে লাইসেন্স গ্রহণের প্রস্তাবনা অযৌক্তিক’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নরসিংদী
প্রকাশিত: ০৩:২৩ পিএম, ৩০ জুলাই ২০২২
প্রান্তিক ব্যবসায়ীদের তামাকজাত পণ্য বিক্রিতে লাইসেন্স গ্রহণের প্রস্তাবনায় উদ্বেগ প্রকাশ করে সংবাদ সম্মেলন

তামাক নিয়ন্ত্রণ আইন সংশোধনে ক্ষুদ্র ও প্রান্তিক ব্যবসায়ীদের ‘অযৌক্তিক’ লাইসেন্স গ্রহণের প্রস্তাবনায় উদ্বেগ প্রকাশ করে সংবাদ সম্মেলন করা হয়েছে।

শনিবার (৩০ জুলাই) সকালে জাতীয় ক্ষুদ্র ও কুটিরশিল্প সমিতি বাংলাদেশের (নাসিব) নরসিংদী জেলা শাখার উদ্যোগে এই সংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সম্মেলনে সরকারের এই ‘অযৌক্তিক’ প্রস্তাবনা বাতিলের দাবি জানানো হয়।

এসময় বক্তারা বলেন, তামাকজাতীয় দ্রব্য বিক্রিতে ক্ষুদ্র ও প্রান্তিক ব্যবসায়ীদের লাইসেন্স গ্রহণের প্রস্তাবনা অযৌক্তিক। তাদের নুন আনতে পান্তা ফুরায়। তারা কীভাবে লাইসেন্স গ্রহণ করবে। এটির মাধ্যমে তাদের ওপর বাড়তি বোঝা দেওয়া হবে। এতে ক্ষুদ্র ব্যবসায়ীরা নস্যাৎ হয়ে যাবে। তাই সরকারের এই প্রস্তাবনা বাতিলের দাবি জানানো হয়।

নাসিব নরসিংদী জেলা শাখার সভাপতি মো. রুস্তম আলীর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি হাবিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন নরসিংদী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ন কবির শাহ।

এসময় আরও উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ জয়নুল আবেদিন, সহ-সভাপতি আসাদুল হক পলাশ, প্রেস ক্লাবের সাবেক সভাপতি মোরশেদ শাহরিয়ার প্রমুখ।

সঞ্জিত সাহা/এমআরআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।