বাসের ভাড়া বৃদ্ধি

লালমনিরহাট রেলস্টেশনে যাত্রীর ঢল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লালমনিরহাট
প্রকাশিত: ০১:৩৭ পিএম, ০৭ আগস্ট ২০২২

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সঙ্গে সঙ্গে সারাদেশের মতো লালমনিরহাটেও বেড়েছে গণপরিবহনের ভাড়া। তাই অতিরিক্ত ভাড়া এড়াতে ট্রেনে যেতে রেলস্টেশনে ভিড় করছেন যাত্রীরা।

লালমনিরহাট স্টেশন থেকে একঘণ্টা বিলম্বে রোববার (৭ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে দ্বিগুণ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় লালমনি এক্সপ্রেস। স্বাভাবিকের তুলনায় একদিনের ব্যবধানে ২৫ শতাংশ যাত্রী বেশি হয়েছে বলে ধারণা রেল কর্তৃপক্ষের।

সকালে স্টেশনে গিয়ে দেখা যায়, অসংখ্য যাত্রী ঢাকা যাওয়ার জন্য অপেক্ষায় আছেন। তারা জানান, জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে বাস ভাড়া বেড়েছে। তাই নিরুপায় হয়ে ঢাকায় যেতে ট্রেনের জন্য অপেক্ষা করছেন।

লালমনিরহাট রেলস্টেশনে যাত্রীর ঢল

ঢাকাগামী যাত্রী নুরনবী বলেন, ‘জ্বালানি তেলের দাম বাড়ার সঙ্গে সঙ্গে বাসেও ভাড়া বেড়েছে। তাই বাসে না গিয়ে কিছুটা কমে ট্রেনে ঢাকা যাবো। জ্বালানি তেলের দাম একবারে এত টাকা বাড়ানো মোটেই ঠিক হয়নি।’

লালমনিরহাট রেলস্টেশনে যাত্রীর ঢল

ঢাকাগামী যাত্রী সুনীল কুমার শেন বলেন, ‘আমরা ঢাকা যাওয়ার জন্য তিন দিন আগে রেলের টিকিট কেটেছি। আজ ঢাকা যাচ্ছি। অসংখ্য মানুষ দেখা যাচ্ছে। হুট করে জ্বালানি তেলের দাম বাড়ানোয় আমাদের মতো মানুষের কষ্ট পোহাতে হবে।’

লালমনিরহাট রেলস্টেশনে যাত্রীর ঢল

বাসযাত্রী হাতীবান্ধার বড়খাতা নুজরুল ইসলাম বলেন, ‘ঠিকাদারি কাজে লালমনিরহাট পৌর শহরে এসেছি। বেশি ভাড়া দিতে হয়েছে আবার বেশি ভাড়া দিয়েই যেতে হবে, উপায় নেই।

লালমনিরহাট রেলস্টেশনে যাত্রীর ঢল

লালমনিরহাট রেলওয়ে স্টেশনের মাস্টার তপন বাবু জাগো নিউজকে বলেন, ঢাকা থেকে লালমনি এক্সপ্রেস ট্রেনটি লালমনিরহাট শহরের দেরিতে আসা এবং যান্ত্রিক ত্রুটির কারণে ছাড়তে একঘণ্টা বিলম্ব হয়েছে।

লালমনিরহাট রেলস্টেশনে যাত্রীর ঢল

লালমিনরহাট পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভাগীয় ব্যবস্থাপক শাহ সুফি নুর মোহাম্মদ জাগো নিউজকে বলেন, জ্বালানি তেলের দাম বৃদ্ধির কিছুটা প্রভাব রেলওয়ের ওপর পড়েছে। এতে ২৫ শতাংশ যাত্রী বেশি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। লালমনি এক্সপ্রেস ঢাকাগামী ট্রেনের যাত্রী কী পরিমাণ হয়েছে তা দেখতে সরেজমিনে পরিদর্শন করেছি। স্টেশনে ঈদের মতো যাত্রীর উপচেপড়া ভিড় দেখেছি।’

রবিউল হাসান/এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।