গাজীপুরে বেতন না পেয়ে শ্রমিকদের বিক্ষোভ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৯:৫২ পিএম, ১১ আগস্ট ২০২২

গাজীপুরের শ্রীপুরে বেতন না পেয়ে কর্মবিরতি পালনের পর বিক্ষোভ করছেন একটি কারখানার শ্রমিকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) সন্ধ্যায় শ্রীপুর পৌর এলাকায় মাধখলা গ্রামের নাসা হাইটেক স্টাইল লিমিটেডে এ ঘটনা ঘটে।

শ্রমিকরা জানান, গত জুলাই মাসের বেতন পরিশোধে কারখানা কর্তৃপক্ষ একাধিকবার তারিখ ঘোষণা করেও তা পরিশোধ করেননি। সবশেষ বৃহস্পতিবার বেতন পরিশোধের তারিখ দেয় কর্তৃপক্ষ। বিকেল হয়ে আসলে তারা আংশিক অর্থাৎ মূল বেতনের ৭০ ভাগ পরিশোধের ঘোষণা দেয়। কিন্তু শ্রমিকরা তা না মেনে নিয়ে বিক্ষোভ শুরু করেন।

jagonews24

রুনা নামে এক শ্রমিক বলেন, আমরা এখানে বাড়ি ভাড়া নিয়ে থাকি। মাস শেষে আমাদের দোকান বাকির টাকা পরিশোধ করতে হয়। কারখানা থেকে সময়মতো বেতন না পেলে বাড়িওয়ালা, দোকানদারদের কথা শুনতে হয়।

কারখানার মানবসম্পদ বিভাগের কর্মকর্তা মো. শাহরিয়ার বলেন, কারখানার দীর্ঘ সময়ে এমন রেকর্ড নেই। আমরা মোবাইল ব্যাংকিং রকেট ও নগদে বেতন পরিশোধ করি। যারা রকেট নম্বর দিতে পারেননি তাদের আগামীকাল (শুক্রবার) নগদ টাকায় বেতন পরিশোধের কথা জানানো হয়।

jagonews24

তিনি আরও বলেন, এরই মধ্যে শ্রমিকদের মূল বেতনের ৭০ ভাগ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পরিশোধ করেছি। বাকি টাকা পরিশোধে আগামী বৃহস্পতিবার পর্যন্ত সময় চেয়েছিলাম। কিন্তু তারা না মেনে নিয়ে বিক্ষোভ শুরু করে। খবর পেয়ে শিল্প পুলিশের সদস্যরা কারখানায় এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালায়।

গাজীপুর শিল্প পুলিশের এএসপি মোনায়েম হোসেন বলেন, খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিক ও মালিকপক্ষের সঙ্গে আলোচনা করে। পরে আলোচনা ফলপ্রসূ হওয়ায় রাত সাড়ে ৯টার দিকে শ্রমিকরা বিক্ষোভ থেকে সরে দাঁড়ায়। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।