জ্বালানি তেলের দাম ও গণপরিবহনে ভাড়া সমন্বয় চায় ‘সেভ দ্য রোড’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩১ এএম, ১২ আগস্ট ২০২২

বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করে দেশের বাজারে জ্বালানি তেলের দাম কমানোর পাশাপাশি গণপরিবহনে ভাড়া কমানোরও দাবি তুলেছে স্বেচ্ছাসেবী সংগঠন সেভ দ্য রোড।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বিকেলে নারায়ণগঞ্জ জেলা প্রেস ক্লাবের সামনে সংগঠনটির নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে এবং পরিবহন ভাড়া কমানোর দাবিতে অনুষ্ঠিত প্রদীপ প্রজ্জ্বলন ও মানববন্ধনে এ দাবি জানানো হয়।

এতে প্রধান বক্তা হিসেবে সেভ দ্য রোডের প্রতিষ্ঠাতা ও সিনিয়র ভাইস চেয়ারম্যান মোমিন মেহেদী বলেন, বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম না বাড়লেও দেশের বাজারে বাড়ানো হয়েছে। বিশ্ববাজারের তুলনায় দেশের বাজারে ব্যারেলপ্রতি তেলের দাম দ্বিগুণেরও বেশি। দেশের সাধারণ মানুষের কথা বিবেচনায় নিয়ে অনতিবিলম্বে জ্বালানি তেলের দাম এবং গণপরিবহনে ভাড়া কমানোর সিদ্ধান্ত নিতে হবে।

মানববন্ধনে সংহতি প্রকাশ করেন মাদকবিরোধী সচেতন নাগরিক সমাজের আহ্বায়ক বদরুল হক, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড নারায়ণগঞ্জ সভাপতি নূরে আলম আকন্দ, দৈনিক রুদ্রবার্তার নির্বাহী সম্পাদক সেকান্দার আলী, পাক্ষিক তথ্যপত্রের প্রধান সম্পাদক শফিকুল ইসলাম আরজু, মো. হোসেন শাজী।

এতে আরও বক্তব্য রাখেন সেভ দ্য রোড জেলা শাখার দপ্তর সম্পাদক কায়েস সজীব, কাজী আনিসুল হক হীরা, আরিফুল ইসলাম, সাংবাদিক ওয়ার্দে, তানিয়া আক্তার ও সোমা আক্তার। ভাইস চেয়ারম্যান সোনিয়া দেওয়ান প্রীতির সভাপতিত্বে এতে অনলাইনে বক্তব্য রাখেন সেভ দ্য রোডের মহাসচিব শান্তা ফারজানা।

নেতৃবৃন্দ বলেন, আকাশ-সড়ক-রেল ও নৌপথ দুর্ঘটনামুক্ত রাখার লক্ষ্যে দেশের একমাত্র স্বেচ্ছাসেবী সংগঠন সেভ দ্য রোড কাজ করছে। ছাত্র-যুব-জনতা সবাই ঐক্যবদ্ধ হয়ে দেশে দুর্ঘটনামুক্ত পথের জন্য সচেতনতা তৈরির পাশাপাশি স্ব স্ব অবস্থান থেকে অবদান রাখতে হবে।

এসইউজে/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।