মাদারীপুরে বিটিসিএলের টাওয়ারে বিদ্যুৎস্পৃষ্টে লাইনম্যানের মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৫:৩০ পিএম, ১২ আগস্ট ২০২২
ফাইল ছবি

মাদারীপুরের রাজৈরে বিটিসিএল টাওয়ারে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্টে আবুল কালাম শেখ (৫৫) নামের এক লাইনম্যানের মৃত্যু হয়েছে।

শুক্রবার (১২ আগস্ট) সকালে উপজেলার আলমদস্তার গ্রামে বিটিসিএলের রাজৈর অফিসে এ দুর্ঘটনা ঘটে।

আবুল কালাম গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার গয়লাকান্দি গ্রামের মৃত্যু সোনামদ্দিন শেখের ছেলে।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, সকাল ১০টার দিকে আবুল কালাম টাওয়ারে কাজ করতে ওঠেন। এ সময় তিনি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে টাওয়ারে ঝুলে থাকেন। খবর পেয়ে রাজৈর ফায়ার সার্ভিসের কর্মীরা এসে তাকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাযন। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাজৈর ফায়ার সার্ভিসের লিডার সালাউদ্দিন লস্কর বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে এসে তাকে টাওয়ারের সঙ্গে ঝুলে থাকতে দেখি। পরে তাকে উদ্ধার করে রাজৈর হাসপাতালে নেওয়া হয়।

বিটিসিএলের জুনিয়র লাইনম্যান খাইরুল বাসার জানান, টাওয়ারের সঙ্গেই ওয়াইফাই ও ডিসলাইনের একটি ইলেকট্রনিক কন্ট্রোল বক্স লাগানো আছে। ওই বক্সের সঙ্গে পল্লী বিদ্যুতের অবৈধ সংযোগ দেওয়া আছে। সেই তারের সঙ্গে জড়িয়ে এ দুর্ঘটনা ঘটে।

তিনি আরও বলেন, আমরা অনেকবার ডিস কর্তৃপক্ষকে আমাদের টাওয়ার থেকে তাদের বক্স সরিয়ে নেওয়ার জন্য অনুরোধ করেছি। কিন্তু তারা তাদের বক্স সরিয়ে নেননি।

টেকেরহাট জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মাহমুদুল হাসান বলেন, ‘আমরা ঘটনাস্থলে লোক পাঠিয়েছি। তারা এসে এখনো রিপোর্ট দেননি। রিপোর্ট দিলে দেখবো কী করা যায়।’

এ বিষয়ে রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, তদন্তসাপেক্ষে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এ কে এম নাসিরুল হক/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।