গাজীপুরে রাতে চলবে না আঞ্চলিক পরিবহন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৪:৩৫ পিএম, ১৪ আগস্ট ২০২২

গাজীপুরের বিভিন্ন সড়কে রাতে তাকাওয়াসহ জেলা ভিত্তিক আঞ্চলিক পরিবহন চলবে না বলে জানিয়েছেন পরিবহন ও শ্রমিক নেতারা। যাত্রীদের নিরাপত্তার কথা বিবেচনা করেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রোববার (১৪ আগস্ট) দুপুর ১২টার দিকে মাওনা হাইওয়ে পুলিশের মতবিনিময় সভায় এ সিদ্ধান্তের কথা জানান জেলা সড়ক পরিবহন শ্রমিক কর্মচারী ইউনিয়ন কার্যকরী কমিটির সভাপতি মো. ইমান আলী।

তিনি বলেন, সম্প্রতি তাকওয়া পরিবহনে ছিনতাই ও ধর্ষণের ঘটনা ঘটেছে। যা গাজীপুরের পরিবহন ইতিহাসে কখনো ঘটেনি। এটা পরিবহন সেক্টরের জন্য লজ্জাজনক। এ ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে, তাই সব চালক ও হেলপারের জাতীয় পরিচয়পত্র, ছবি সংগ্রহ করা হয়েছে। এছাড়াও রাত ১১টার পর গাজীপুরের আঞ্চলিক সড়ক ও মহাসড়ক তাকওয়া পরিবহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

জেলা সড়ক পরিবহন শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি সুলতান উদ্দিন আহমেদ বলেন, যাত্রীদের নিরাপত্তার কথা বিবেচনা করে আমরা রাত ১১টার পর থেকে গাজীপুরের সড়ক-মহাসড়কে আঞ্চলিক পরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। এ সিদ্ধান্ত আমরা গত পাঁচদিন ধরে গুরুত্ব দিয়ে বাস্তবায়ন করে আসছি।

তিনি আরও জানান, লাইসেন্সের তথ্য, জাতীয় পরিচয়পত্র, স্থায়ী ও বর্তমানর তথ্য সম্বলিত একটি ডাটাবেস গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কার্যালয়ে জমা দেওয়া হয়েছে। এছাড়াও প্রত্যেকটি তাকওয়া পরিবহনে জিপিএস ট্যাকার লাগানো হয়েছে। গাড়িটি কোথায় কিভাবে যাচ্ছে ও কোন সড়ক ধরে চলছে বিস্তারিত জানা যাবে।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আমিনুল ইসলামের সভাপতিত্বে সভায় সার্জেন্ট শিবু নাথ সরকার, শ্রমিকলীগ নেতা মুজিবুর রহমান, মো. জালাল উদ্দিন, ফরিদ আহমেদ, শ্রীপুর পৌর আওয়ামী লীগ নেতা জুয়েল মাহমুদ আসিফ, গাজীপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক কর্মচারী ইউনিয়নের সহ-সভাপতি আবুল হোসেন পালোয়ান ও হাজী মোহাম্মদ হারেছ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

মো. আমিনুল ইসলাম/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।