গাজীপুরে দ্রুতযান এক্সপ্রেসের চার বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ১০:৪৩ পিএম, ১৪ আগস্ট ২০২২

গাজীপুরের ধীরাশ্রম স্টেশনের আউটার সিগন্যালের কাছে ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড় অভিমুখী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। দুর্ঘটনায় অন্তত ১২ যাত্রী আহত হয়েছেন।

জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার রেজাউল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

আহতদের বিষয়ে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. রফিকুল ইসলাম জানান, ট্রেন দুর্ঘটনায় আহত শান্তু নূর (২০), মেহেদী হাসান (২২), ইজাজ নাকিব নূর (১৭), আহসান হাবিব (২০), ফাহিম (১৯), সামি (২০), জাকিয়া সুলতানা (২৩), রোকেয়া (১৯) এবং মল্লিকা ঘোষকে (২৫) হাসপাতালে আনা হয়েছে। এদের মধ্যে জাকিয়া, রোকেয়া ও ফাহিমকে ভর্তি করা হয়েছে। আহতরা সবাই ট্রেনের যাত্রী।

ট্রেনে থাকা যাত্রী লিটন জানান, রাত সোয়া নয়টার দিকে ট্রেনটি গাজীপুরের ধীরাশ্রম স্টেশন ত্যাগ করার সময় স্টেশন পার হওয়ার আগেই মাঝখান থেকে চারটি বগি লাইনচ্যুত হয়ে যায়। ট্রেনটির ঘ, ঙ, চ ও ছ বগি লাইনচ্যুত হয়। এর মধ্যে ‘চ’ বগি রেল লাইন থেকে উল্টে পাশে কাত হয়ে পড়ে যায়।

দুর্ঘটনার খবর পেয়ে রেল পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করেন।

স্টেশন মাস্টার এ বিষয়ে বলেন, দুর্ঘটনার পর ট্রেনটি উদ্ধারের জন্য ঢাকায় রিলিফ ট্রেনকে খবর দেওয়া হয়েছে। উদ্ধারকারী ট্রেন আসলে লাইনচ্যুত বগিগুলো উদ্ধার কাজ শুরু হবে।

এদিকে পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি জয়দেবপুর স্টেশনে এসে আটকা পড়েছে। পরে ওই ট্রেনের যাত্রীরা বাসে ও বিকল্প উপায়ে ঢাকার দিকে চলে যান।

এ বিষয়ে স্টেশন মাস্টার জানান, পঞ্চগড় থেকে ছেড়ে আসা পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি যেহেতু জয়দেবপুর স্টেশনে আছে সেহেতু ওই ট্রেনটির ইঞ্জিনটি ঘুরিয়ে দ্রুতযানের যাত্রীদের গন্তব্যে পাঠানোর জন্য কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা হচ্ছে।

মো. আমিনুল ইসলাম/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।