ফ্রিজের বাসি খাবার খেয়ে ভাই-বোনের মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শরীয়তপুর
প্রকাশিত: ০৪:২০ পিএম, ১৭ আগস্ট ২০২২

শরীয়তপুরের জাজিরায় ফ্রিজে থাকা বাসি খাবার খেয়ে ভাই-বোনের মৃত্যু হয়েছে। তাদের আরেক বোন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

মঙ্গলবার (১৬ আগস্ট) রাতে উপজেলার বিলাসপুর ইউনিয়নের মুলাই ব্যাপারীকান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলো- সৌরভ মিয়া (৬) ও খাদিজা আক্তার (৪)। তারা ওই গ্রামের শওকত দেওয়ানের সন্তান। সাথী আক্তার (১৪) নামের তাদের আরও এক মেয়ে চিকিৎসাধীন।

স্থানীয় ও নিহতের পরিবার সূত্র জানায়, মঙ্গলবার দুপুরে জাজিরা উপজেলার মুলাই ব্যাপারীকান্দি এলাকার রওশনা বেগম ফ্রিজে থাকা খাবার (বিরিয়ানি) গরম করে দেবরের তিন সন্তান সৌরভ, খাদিজা ও সাথীকে দেন। ওই বিরিয়ানি খাওয়ার কিছুক্ষণের মধ্যে তারা অসুস্থ হয়ে পড়ে। রাতে তাদের অবস্থার অবনতি হলে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান স্বজনরা। কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে নেওয়ার পথে সৌরভ ও খাদিজা মারা যায়। সাথীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক ডা. সাকিল আহমেদ জানান, রাতে ওই শিশুদের হাসপাতালে নিয়ে আসলে আশঙ্কাজনক হওয়ায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। গরমে বাসি ও পচা খাবার খাওয়ায় তাদের ফুড পয়জনিং হয়েছে।

শিশুদের মা আইরিশ বেগম বলেন, আমার জা রওশনা বেগমের সঙ্গে আমাদের কোনো শত্রুতা নেই। আদর করে আমার বাচ্চাদের তিনি খাবার দেন। সেগুলো খেয়ে আমার সন্তানরা মারা গেছে। এক মেয়ে হাসপাতালে ভর্তি।

এ বিষয়ে জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, বিষয়টি আমি শুনেছি। খোঁজ নিয়ে দেখছি। তবে এ ব্যাপারে কেউ অভিযোগ করেননি।

মো. ছগির হোসেন/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।