রোহিঙ্গা ক্যাম্পে শিয়ালের কামড়ে শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৯:১৯ পিএম, ২৯ আগস্ট ২০২২
ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা লেদার রোহিঙ্গা আশ্রয় শিবিরে শিয়ালের কামড়ে রিয়া মনি নামের ছয় মাস বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে।

সোমবার (২৯ আগস্ট) দুপুর আড়াইটার দিকে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়।

এরআগে ভোর ৪টার দিকে লেদা রোহিঙ্গা আশ্রয় শিবিরের সি-২২ ব্লকের ১৯১৬ নম্বর কক্ষের নিজের ঘরে মায়ের সঙ্গে ঘুমন্ত অবস্থায় শিয়াল তাকে কামড় দেয়।

রিয়া মনি ওই ব্লকের মোহাম্মদ হোসেনের মেয়ে।

লেদা রোহিঙ্গা আশ্রয় শিবির ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আলম জানান, শিশুটি তার মা নুর কায়দার সঙ্গে ঘুমিয়ে ছিল। ওইসময় শিশুটির বাবা ঘরে ছিলেন না। ভোরের দিকে কক্ষে ঢুকে শিয়ালটি শিশুটির কোমরে কামড় দিয়ে ক্ষতবিক্ষত করে। এক পর্যায়ে শিশুটি কান্না করে উঠলে পাশের ঘরের মো. ইমাম হোসেনের ঘুম ভেঙে যায়। পরে তার চিৎকারে শিশুটির মায়ের ঘুম ভেঙে যায় এবং শিয়ালটি বেড়ার ফাঁক দিয়ে পালিয়ে যায়।

পরে স্থানীয়রা শিশু রিয়াকে উদ্ধার করে আশ্রয় শিবিরের স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান। অবস্থা আশঙ্কাজনক দেখে সকালে তাকে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হয়। দুপুর আড়াইটার দিকে চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা যায়।

১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত ডিআইজি ও অধিনায়ক মোহাম্মদ হাসান বারী বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহটি কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।

সায়ীদ আলমগীর/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।