গাইবান্ধা-৫ উপনির্বাচন: চার প্রার্থীর মনোনয়ন বাতিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাইবান্ধা
প্রকাশিত: ০৩:৪৫ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২২

গাইবান্ধা-৫ উপনির্বাচনে মনোনয়পত্র বাছাইয়ে শেষ দিনে চার প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং অফিসার ও রাজশাহী অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম।

এর আগে এই আসনে নির্বাচনে অংশ নিতে ৯ প্রার্থী মনোনয়ন জমা দেন।

রিটার্নিং অফিসার সাইফুল ইসলাম জানান, ভোটার তালিকায় গরমিল থাকায় স্বতন্ত্র চার প্রার্থী সৈয়দ বেলাল হোসেন ইউসুফ, শাহ্ মো. আবু বক্কর সিদ্দিক, এইচ এম এরশাদ ও মো. শহিদুল ইসলাম সরকারের মনোনয়নপত্র বাতিল কর হয়। তবে, যাদের মনোনয়ন বাতিল করা হয়েছে তারা আপিলের সুযোগ পাবেন।

এদিকে পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। বৈধ প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের প্রার্থী মাহমুদ হাসান রিপন, জাতীয় পার্টির এ এইচ এম গোলাম শহীদ রঞ্জু, স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদ, সৈয়দ মো. মাহবুবুর রহমান ও বিকল্পধারার প্রার্থী মো. জাহাঙ্গীর আলম।

গত ২৩ জুলাই সাবেক ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে গাইবান্ধা-৫ আসনটি শূন্য হয়। শূন্য এ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১২ অক্টোবর।

এএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।