জাগো নিউজে সংবাদ প্রকাশ, নতুন ভ্যান পেলেন অসহায় বাবু আলী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ১২:৩০ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২২

পাবনার সাঁথিয়া উপজেলার আতাইকুলা থানার বামনডাঙ্গা গ্রামের অসহায় বাবু আলীকে (৪০) ব্যাটারিচালিত একটি ভ্যান উপহার দিয়েছেন যুক্তরাষ্ট্রপ্রবাসী প্রকৌশলী রাশিদুল হাসান মুক্ত।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বাবু আলীর হাতে ভ্যানের চাবি তুলে দেন জাগো নিউজের পাবনা প্রতিনিধি আমিন ইসলাম জুয়েল।

এরআগে গত ১২ সেপ্টেম্বর ‘চুরি ঠেকাতে ভ্যানের ওপর রাত কাটান চালকরা’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে জাগোনিউজ২৪.কম। এতে অসহায় বাবু আলীর পরিবারের করুণ চিত্র উঠে আসে।

Pabna-3

প্রকাশিত প্রতিবেদনটি প্রকৌশলী রাশিদুল হাসান মুক্তর নজরে আসে। পরে তিনি জাগো নিউজের পাবনা প্রতিনিধির সঙ্গে যোগাযোগ করে অসহায় বাবু আলীর পরিবারের পাশে দাঁড়ানোর আশ্বাস দেন। পরে তিনি প্রতিনিধির কাছে টাকা পাঠান। সেই টাকায় বাবু আলীর জন্য একটি নতুন ভ্যান কিনে দেওয়া হয়।

প্রকৌশলী রাশিদুল হাসান মুক্ত পাবনার সাঁথিয়া উপজেলার বনগ্রামের বাসিন্দা। বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রে থাকেন।

স্ত্রী-সন্তানসহ তার ৪ সদস্যের পরিবার বাবু আলীর। ভ্যান চালিয়েই জীবিকা নির্বাহ করতেন। কিন্তু আয়ের একমাত্র মাধ্যম ভ্যানটি চুরি হয়ে যাওয়ায় তিনি মানসিকভাবে ভেঙে পড়েন। উপার্জনের পথ হারিয়ে ও ঋণের দায়ে মানবেতর জীবনযাপন করতে থাকেন। বর্তমানে নতুন ভ্যানটি পেয়ে প্রকৌশলী রাশিদুল হাসান মুক্তর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

Pabna-3

বাবু আলীর স্ত্রী শাহনাজ কান্নাজড়িত কণ্ঠে বলেন, ভ্যান চুরি যাওয়ার পর দুটি ছোট সন্তান নিয়ে তিনি চোখে অন্ধকার দেখছিলেন। তাদের পক্ষে সম্ভব ছিল না নতুন একটি গাড়ি কেনার। কারণ তারা এমনিতেই এনজিও থেকে নেওয়া ঋণের দায়ে রয়েছেন। তিনি বলেন, নতুন ভ্যান পেয়ে তারা খুব খুশি।

বামনডাঙ্গা গ্রামের বাসিন্দা মাহমুদুল হাসান সাগর জানান, পেশায় ভ্যানচালক বাবু আলী দরিদ্র হলেও তার মধ্যে সততা রয়েছে। তিনি কয়েক বছর আগে ভ্যান চালাতে গিয়ে পথে কয়েক হাজার টাকা পেয়েছিলেন। তিনি টাকাটি না নিয়ে এক ব্যবসায়ীর কাছে রেখে এলাকায় যথাসম্ভব খোঁজ করেন। তারপরও টাকার মালিককে পাননি। শেষে সে টাকা ফকির-মিসকিনদের মধ্যে বিলিয়ে দিয়েছিলেন।

Pabna-3

পাবনার সাঁথিয়া উপজেলার পদ্মবিলা গ্রামের বাসিন্দা ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রফিকুল ইসলাম বলেন, গণমাধ্যম গণমানুষের কথা বলে। এক্ষেত্রে জাগো নিউজ তাই করে যাচ্ছে। সংবাদটি দেখে প্রকৌশলী রাশিদুল হাসান মুক্ত যেভাবে সহযোগিতা করেছেন তা অবশ্যই প্রশংসার দাবিদার।

আমিন ইসলাম জুয়েল/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।