উখিয়ায় ২ লাখ ৩৮ হাজার ইয়াবাসহ তিন কারবারি গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৪:০৯ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২২

কক্সবাজারের উখিয়ায় ২ লাখ ৩৮ হাজার ইয়াবাসহ তিন কারবারিকে গ্রেফতার করেছে র‍্যাব-৭। রোববার (২৫ সেপ্টেম্বর) বিকেলে কক্সবাজার-টেকনাফ মহাসড়কের পালংখালী এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- কক্সবাজারের উখিয়ার জালিয়াপালং এলাকার আলমগীর (৩০), পালংখালীর আঞ্জুমান পাড়ার নজরুল মিয়া (২৬) এবং পশ্চিম পালংখালীর মুক্তার আহমেদ (৪২)।

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, গোপন সূত্রে খবর আসে, কয়েকজন মাদক কারবারি কক্সবাজার-টেকনাফ মহাসড়কের পালংখালী এলাকায় মাদকদ্রব্য হস্তান্তরের জন্য অবস্থান করছে। এ তথ্যের ভিত্তিতে রোববার বিকেলে অভিযানে যায় র‍্যাব-৭। অভিযানে তিনটি বস্তাসহ তিনজনকে আটক করা হয়। পরে ওই বস্তার মধ্যে বিশেষ কায়দায় লুকানো ২ লাখ ৩৮ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।  

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, আলমগীরের সঙ্গে মিয়ানমারের ইয়াবা কারবারিদের সংযোগ রয়েছে। ইয়াবা কারবারের জন্য দেশে তার একটি সিন্ডিকেট তৈরি হয়েছে। ওই সিন্ডিকেট সদস্যদের মাধ্যমে উখিয়ার পালংখালী এলাকা দিয়ে ইয়াবার বড় চালান এনে তার সহযোগীদের বাড়িতে লুকিয়ে রাখে। পরে তা ছোট ছোট চালান আকারে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে। এই কাজে নজরুল মিয়া ও মুক্তারসহ সিন্ডিকেটের অন্য সদস্যরা তাকে সহযোগিতা করে থাকে।

তিনি আরও বলেন, তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দিয়ে গ্রেফতার দেখিয়ে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

সায়ীদ আলমগীর/এমআরআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।