মিয়ানমার থেকে আনা ২২ গরু জব্দ, ৫ চোরাকারবারি কারাগারে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৮:৫৩ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২২
মিয়ানমার থেকে আনা হয় গরুগুলো

মিয়ানমার থেকে নিয়ে আসা ২২টি গরুসহ ৫ চোরাকারবারিকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় গরু পরিবহনে ব্যবহৃত দুটি ট্রাক জব্দ করা হয়। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে গ্রেফতারদের আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়।

গ্রেফতাররা হলেন- চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার শাহ আলমের ছেলে মো. এসকান্দর মিয়া (৩২), সাতবাড়িয়া গ্রামের আ. ছমদের ছেলে জাহাঙ্গীর আলম (৪০), দক্ষিণ কাশিমপুর বড়পাড়া গ্রামের মৃত নেজামত আলীর ছেলে জাহাঙ্গীর আলম (৩০), কক্সবাজারের রামু উপজেলার পাকরিকাটা গ্রামের মৃত আ. হাশেমের ছেলে সাইফুল ইসলাম (৩২) ও রাউজান উপজেলার নোয়াপাড়া গ্রামের মৃত দুলামিয়ার ছেলে মো. শফিউল আলম (৪৫)।

পুলিশ সূত্র জানায়, সোমবার রাতে টহল ডিউটির সময় দুটি গরু বোঝাই ট্রাককে থামানোর নির্দেশ দেয় পুলিশ। ওই সময় তারা মালিকানার কাগজপত্র দেখাতে পারেনি।

cowws

ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হালিম বলেন, একটি চক্র দীর্ঘদিন মিয়ানমার থেকে গরু আনছিল এমন তথ্য ছিল আমাদের কাছে। কিন্তু চক্রটিকে হাতে নাতে ধরার অপেক্ষায় ছিলাম আমরা। অবশেষে ২২টি গরুসহ তাদের আটক করা হয়েছে।

ওসি আরও বলেন, আটকদের বিরুদ্ধে চোরাকারবার আইনে মামলার পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া গরুগুলো এখনো আমাদের জিম্মায় রয়েছে। আদালতের নির্দেশনা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

সায়ীদ আলমগীর/এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।