কাশফুলে ছেঁয়ে গেছে মেরিন ড্রাইভ সড়কের দুপাশ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০৬:১৩ পিএম, ০৬ অক্টোবর ২০২২

পর্যটকে মুখরিত মোংলার মেরিন ড্রাইভ সড়ক। সড়কের দুই পাশের শুভ্র কাশবনে ভিড় করছে নানা বয়সী মানুষ। ছুটির দিন ছাড়াও পরিবার-পরিজন নিয়ে প্রতিদিন এখানে আসছেন দর্শনার্থীরা।

স্থানীয়রা জানান, শহরের মেরিন ড্রাইভ সড়কের দুই পাশে কাশবনের হাতছানি। কাশফুলের এ অপরূপ সৌন্দর্য দেখতে প্রতিদিন মোংলা ছাড়াও পাশের উপজেলা দাকোপ, রামপাল, মোড়েলগঞ্জের মানুষ ছুটে আসছেন এখানে। কাশবনে এসে সেলফিসহ একে অপরের ছবি তুলে ফ্রেমবন্দি হচ্ছেন অনেকে।

jagonews24

মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান বলেন, কাশবনে যাতায়াতের জন্য সড়কটি আরও উঁচু ও টেকসই করে নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। মেরিন ড্রাইভ সড়ক ও বিশাল কাশবন এখন এক অন্যরকম পর্যটন স্পট হিসেবে পরিণহ হতছে। তাই প্রায় ৩০ লাখ টাকা ব্যয়ে এ সড়কটি সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে। শিগগির এর কাজ শুরু হবে।

তিনি আরও জানান, মোংলা একটি পর্যটন নগরী। এখানে বিশ্বখ্যাত ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবন। বন্দর ও পৌর শহরের চারপাশে সরকারের মেগা প্রজেক্ট রয়েছে। যা দেখার জন্যও দূরদূরান্ত থেকে মানুষ এখানে ছুটে আসেন।

আবু হোসাইন সুমন/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।