নওগাঁয় বিষমুক্ত ‘কৃষকের বাজার’ উদ্বোধন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৯:৫৭ পিএম, ০৭ অক্টোবর ২০২২

নিরাপদ খাদ্যের চাহিদা নিশ্চিত করতে এবং কৃষদের উৎপাদিত বিষমুক্ত পণ্য বিক্রির জন্য নওগাঁয় ‘কৃষকের বাজার’ চালু করা হয়েছে।

শুক্রবার (৭ অক্টোবর) বিকেল ৫টার দিকে সদর উপজেলার বক্তারপুর ইউনিয়নের চাকলা বাজারে এ বাজারের উদ্বোধন করেন নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন।

কৃষি মন্ত্রণালয় ও কৃষি বিপণন অধিদপ্তরের সহযোগিতায় এ বাজার স্থাপন করা হয়েছে।

স্থানীয় কৃষকরা তাদের বিষমুক্ত উৎপাদিত আলু, বেগুন, পটল, লাউ ও ঢ্যাঁড়শসহ বিভিন্ন শাকসবজি প্রতিদিন পাইকারি বিক্রির জন্য বসবেন। এতে বাড়ির পাশেই কৃষিপণ্য বিক্রি করতে পারায় তাদের সময় ও পরিবহন খরচ অনেকটাই বাঁচবে। পাইকারি সবজির বাজারের পাশাপাশি সপ্তাহের প্রতি শুক্র ও সোমবার সেখানে হাট বসবে।

চাকলা বাজারে প্রতিদিন স্থানীয়রা স্বল্প পরিসরে যে যার মতো বিভিন্ন শাকসবজি বিক্রি করতেন। সেখানে নির্দিষ্ট কোনো হাট ছিল না। এ নিয়ে স্থানীয় কৃষকদের দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে উপজেলা প্রশাসনের সহযোগিতায় বাজারটি স্থাপন করা হয়েছে।

নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন বলেন, কৃষকদের উৎপাদিত কীটনাশকমুক্ত শাকসবজি তারা এ বাজারে সহজেই বিক্রি করতে পারবেন। স্বল্প পরিসরে হলেও এটি অব্যাহত থাকবে এবং ভবিষ্যতে এটি বড় পরিসরে করার উদ্যোগ নেওয়া হবে।

এ সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর্জা ইমাম উদ্দিন, ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল হক কমল, সাধারণ সম্পাদক রেজাউল করিম ও বক্তারপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সারওয়ার কামাল চঞ্চল উপস্থিত ছিলেন।

আব্বাস আলী/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।