আখাউড়া সীমান্তে উদ্ধার ৫২ কচ্ছপ তিতাসে অবমুক্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৭:২৮ পিএম, ২৫ নভেম্বর ২০২২

ভারতে পাচারকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় সীমান্ত থেকে উদ্ধার ৫২টি কচ্ছপ নদীতে অবমুক্ত করা হয়েছে। শুক্রবার (২৪ নভেম্বর) বিকেলে পৌর শহরের বড় বাজার এলাকার তিতাস নদীতে কচ্ছপগুলো অবমুক্ত করা হয়।

এর আগে বেলা ১১টার দিকে উপজেলার দক্ষিণ ইউনিয়নের ফকিরমোড়া বিজিবি ক্যাম্পের সদস্যরা ভারত সীমান্তবর্তী আব্দুল্লাহপুর গ্রাম থেকে কচ্ছপগুলো উদ্ধার করে।

এ সময় আখাউড়া সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা রওনক জাহান, নায়েব সুবেদার মো. মনির হোসেন ও ফরেস্টার আসাদুজ্জামান খান প্রমুখ উপস্থিত ছিলেন।

ফকিরমোড়া বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার মো. মনির হোসেন বলেন, তিন বস্তায় থাকা ৫২টি কচ্ছপ উদ্ধার করি। ভারতে পাচারের উদ্দেশ্যে এগুলো নিয়ে আসা হয়েছিল।

আখাউড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রওনক জাহান বলেন, কচ্ছপগুলো মহাবিপন্ন প্রজাতির। এগুলো আমাদের জীব-বৈচিত্র্যের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এজন্য মৎস্য সংরক্ষণ আইন এবং বন্যপ্রাণী সংরক্ষণ আইনে কচ্ছপগুলো নদীতে অবমুক্ত করা হয়।

আবুল হাসনাত মো. রাফি/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।