সিরাজগঞ্জের তিন মাদরাসায় কেউ পাস করেনি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৬:১৬ পিএম, ২৯ নভেম্বর ২০২২

সিরাজগঞ্জে এবার এসএসসি ও সমমান পরীক্ষায় তিন প্রতিষ্ঠানে কোনো শিক্ষার্থীই পাস করেনি। সোমবার (২৮ নভেম্বর) চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, সারাদেশে দুই হাজার ৯৭৫টি প্রতিষ্ঠানের শতভাগ শিক্ষার্থী পাস করলেও ৫০টি শিক্ষাপ্রতিষ্ঠানের কোনো শিক্ষার্থীই পাস করতে পারেনি। যার মধ্যে সিরাজগঞ্জের তিনটি প্রতিষ্ঠান।

প্রতিষ্ঠানগুলো হলো- উল্লাপাড়া উপজেলার বাঙ্গালা ইউনিয়নের ইসলামপুর (মাঝিপাড়া) ধরইল দাখিল মাদরাসা, রামকৃষ্ণপুর ইউনিয়নের কালিকাপুর দাখিল মাদরাসা ও বড়পাঙ্গাসী ইউনিয়নের খন্দকার নূরুন নাহার জয়নাল আবেদিন দাখিল মাদরাসা।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে কালিকাপুর দাখিল মাদরাসায় গিয়ে জানা যায়, এবার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ও সমমান পরীক্ষায় সাতজন ছেলে ও পাঁচজন মেয়ে অংশ নিলেও কেউ পাস করতে পারেনি।

প্রতিষ্ঠানটি সুপার ওবায়দুল্লাহ সেখ জাগো নিউজকে বলেন, প্রতিষ্ঠানটি ১৯৭০ সালে প্রতিষ্ঠিত হলেও এমপিও হয় ১৯৯৪ সালে। প্রতি বছরই শিক্ষার্থীরা পাস করে। কিন্তু এবার শিক্ষার্থীরা নিয়মিত ক্লাস না করা এবং মেয়েদের বাল্যবিয়ে হওয়াতে কেউ পাস করতে পারেনি।

ইসলামপুর (মাঝিপাড়া) ধরইল দাখিল মাদরাসার সুপার নূরুল ইসলাম (ভারপ্রাপ্ত) জাগো নিউজকে বলেন, তার প্রতিষ্ঠান থেকে এবার দশজন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিলেও প্রত্যেকে ইংরেজি ও অংক বিষয়ে ফেল করেছে।

খন্দকার নূরুন নাহার জয়নাল আবেদিন দাখিল মাদরাসার সুপার রেজাউল করিম জাগো নিউজকে বলেন, তার প্রতিষ্ঠান থেকে ১১জন অংশ নিলেও কেউ পাস করতে পারেনি।

উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা উজ্জ্বল হোসেন বলেন, ওই সব মাদরাসার ফলাফল খারাপ হওয়ার বিষয়টি খোঁজ নিয়ে এবং শিক্ষার্থীদের মানোন্নয়নের জন্য উদ্যোগ নেওয়া হবে।

এ প্রসঙ্গে জেলা শিক্ষা কর্মকর্তা কাজি সলিম উল্লাহ জাগো নিউজকে বলেন, কেউ পাস করেনি এমন প্রতিষ্ঠানের নাম ও শিক্ষার্থীর তালিকা এখনও হাতে পাইনি। পেলে অবশ্যই জানানো হবে।

জেএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।