টেকনাফে বন রক্ষায় কমিটি, দ্বিতীয়বার সভাপতি হলেন আলমগীর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ২৯ নভেম্বর ২০২২
অর্ধবার্ষিকী সভায় সহ-ব্যবস্থাপনা কমিটির

কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যংয়ে বন রক্ষায় স্থানীয়দের নিয়ে গঠিত সহ-ব্যবস্থাপনা কমিটির (সিএমসি) নতুন দায়িত্বশীল গঠন করা হয়েছে। মঙ্গলবার (২৯ নভেম্বর) অর্ধবার্ষিকী সভায় এ কমিটি অনুমোদন হয়েছে।

সভায় দ্বিতীয় বারের মতো বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি হয়েছেন আলমগীর চৌধুরী, সহ-সভাপতি সাইফুল্লাহ কোম্পানি, জোহরা নেজাম ও কোষাধ্যক্ষ সাংবাদিক নুরতাজুল মোস্তফা শাহীন শাহ। তারা আগের কমিটির একই পদে দায়িত্বশীল ছিলেন। এ কমিটিতে বিভিন্ন উপজেলা প্রশাসনের প্রতিনিধি ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ মোট ২৩ সদস্যের এ কমিটি বন্যপ্রাণী আইন নিয়ে কাজ করবে।

মঙ্গলবার দুপুরে টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে সহকারী কমিশনার (ভূমি) ও উপদেষ্টা এরফানুল হক চৌধুরীর সভাপতিত্বে বন বিভাগ আয়োজিত সভায় বক্তব্য দেন- কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ও কমিটির উপদেষ্টা সরওয়ার আলম, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপদেষ্টা নুরুল আলম, কোডেক ন্যাচার অ্যান্ড লাইফ প্রকল্পের পরিচালক শীতল কুমার নাথ।

ন্যাচার অ্যান্ড লাইফ প্রকল্পের মো. শওকত ওসমানের পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য দেন নেচার অ্যান্ড লাইফ প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক নারায়ন দাস।

সংশ্লিষ্টদের মতে, বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন ২০১২ থেকে আগত রক্ষিত এলাকা ব্যবস্থাপনা আইন ২০১৭ এর অধীনে সহ ব্যবস্থাপনা নির্বাহী কমিটি গঠন করা হয়।

সায়ীদ আলমগীর/এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।