অন্য কোম্পানির বস্তায় চাল বাজারজাত, মিলমালিককে জেল-জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৮:১২ পিএম, ২৯ নভেম্বর ২০২২

অন্য কোম্পানির বস্তায় চাল বাজারজাত করার অভিযোগে মাদারীপুরে একটি রাইস মিলের ১৫ দিনের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে মাদারীপুর সদর উপজেলার কলাবাড়ি এলাকায় এ অভিযান চালানো হয়।

দণ্ডপ্রাপ্ত শাহাদাৎ হোসেন (৩৯) ‘বিসমিল্লাহ এগ্রো ফুড লিমিটেড’-এর চেয়ারম্যান ও শহরের বাগেরপাড় এলাকার হাবিবুর রহমান হাওলাদারের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, অভিযোগ ছিল ‘বিসমিল্লাহ এগ্রো ফুড লিমিটেড’ রাইস মিল বিভিন্ন কোম্পানির বস্তায় চাল প্যাকেটজাত করে বাজারজাত করে আসছে। পরে সেখানে অভিযানে যান ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর মাদারীপুরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস ও কৃষি বিপণণ অধিদপ্তরের মার্কেটিং কর্মকর্তা বাবুল হোসেন ও তাদের সঙ্গীয় সদস্যরা।

Rice-(2).jpg

এ সময় ৬৩৩ বস্তা সরকারনিষিদ্ধ মিনিকেট চাল ও ৫৭৮টি বিভিন্ন কোম্পানির খালি বস্তা জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শাহাদাৎ হোসেনকে ১৫ দিনে কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও দুমাসের কারাদণ্ড দেওয়া হয়।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাঈনউদ্দিন বলেন, অন্য কোম্পানির বস্তায় চাল বাজারজাত করে সাধারণ ক্রেতাদের সঙ্গে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছিল ‘বিসমিল্লাহ এগ্রো ফুড লিমিটেড’। এ অপরাধে মিলমালিককে জেল ও জরিমানা করা হয়। এ অপরাধের সঙ্গে জড়িত বাকিদেরও আইনের আওতায় আনা হবে।

এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।