কক্সবাজারে আইনজীবীদের আদালত বর্জন কর্মসূচি স্থগিত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০২:১০ পিএম, ৩০ নভেম্বর ২০২২

অনিয়ম, স্বেচ্ছাচারিতা, দুর্ব্যবহার, কুরুচিপূর্ণ আচরণের অভিযোগে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালত বর্জন করেছেন আইনজীবী সমিতির সদস্যরা। এ কর্মসূচি আগামী ১৫ দিনের জন্য স্থগিত করা হয়েছে।

বুধবার (৩০ নভেম্বর) বেলা ১১টার দিকে জেলা আইনজীবী সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত সভায় এ ঘোষণা দেন কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি ইকবালুর রশীদ আমিন সোহেল।

সভায় তিনি বলেন, অনিয়ম, স্বেচ্ছাচারিতা, আইনজীবীদের সঙ্গে দুর্ব্যবহার ও কুরুচিপূর্ণ আচরণের প্রতিবাদে রোববার থেকে জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালত বর্জন অব্যাহত রয়েছে। এর মধ্যে বিষয়টি নিয়ে জেলা জজ এর সঙ্গে আইনজীবীদের বৈঠক হয়। এসময় জেলা জজ দুঃখ প্রকাশ করেন। একই সঙ্গে তার অধীনস্থ কর্মকর্তা-কর্মচারীদের অনিয়ম বন্ধে উদ্যোগ নেওয়ার আশ্বাস দেন। অন্যদিকে ৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার সফরে আসছেন। এসব বিবেচনায় ১৫ দিনের জন্য কর্মসূচি স্থগিত থাকবে। ১৫ দিন পরে সার্বিক বিবেচনায় করণীয় নির্ধারণ করা হবে।

সভাপতির বক্তব্যে তিনি আরও বলেন, জেলা জজের আচরণের বিষয়টি লিখিতভাবে আইন মন্ত্রণালয়, প্রধান বিচারপতিসহ সংশ্লিষ্টদের জানিয়েছি। তাকে দ্রুত সময়ের মধ্যে কক্সবাজার থেকে প্রত্যাহারের দাবি জানিয়েছি। আগামী ১৫ দিনের মধ্যে জেলা জজ আইনজীবীদের দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করতে না পারলে পরবর্তীতে আবারও কর্মসূচি দেওয়া হবে। একই সঙ্গে মিথ্যা অপপ্রচারের অভিযোগ এনে কক্সবাজার থেকে প্রকাশিত একটি দৈনিক পত্রিকার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন তিনি।

এর আগে শনিবার (২৬ নভেম্বর) কক্সবাজার জেলা আইনজীবী সমিতির বিশেষ সাধারণ সভায় অনিয়ম, স্বেচ্ছাচারিতা, দুর্ব্যবহার, কুরুচিপূর্ণ আচরণের অভিযোগ এনে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালত বর্জনের কর্মসূচি ঘোষণা করা হয়। এর প্রেক্ষিতে চতুর্থ দিন এসে তা স্থগিত করা হল।

সায়ীদ আলমগীর/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।