ইয়াবা নিয়ে দ্বন্দ্বের জের

কক্সবাজারে বন্ধুকে হত্যার দায়ে দুই যুবকের আমৃত্যু কারাদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৫:০৯ পিএম, ৩০ নভেম্বর ২০২২

ইয়াবা লেনদেনে বিরোধের জেরে কক্সবাজারে বন্ধুকে হত্যার দায়ে দুই যুবককে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দণ্ডিতদের ৫০ হাজার টাকা অর্থদণ্ডও করা হয়েছে।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার জামপুর ইউনিয়নের পারভেজ হোসেন প্রকাশ বাবু (৩৬) ও একই উপজেলার বাবদি ইউনিয়নের মো. মোতালেব (৩৫)। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

আদালত থেকে প্রাপ্ত তথ্যমতে, ২০২১ সালে ইয়াবা কারবারের লেনদেন সংক্রান্ত বিরোধের জেরে শহরের কলাতলী হোটেল-মোটেল জোনের সুইট হোম রিসোর্টের কক্ষে আব্দুল মালেক (২৪) নামে এক যুবককে হত্যা করা হয়। এ ঘটনায় করা মামলায় অপর দুই বন্ধুকে কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দণ্ডিতদের ৫০ টাকা অর্থদণ্ড করা হয়। নিহত মালেক ও দণ্ডিত দুইজন ঘনিষ্ঠ বন্ধু ছিলেন।

আদালতের সরকারি কৌঁসলি অ্যাডভোকেট ফরিদুল আলম রায়ের বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ২০২১ সালে কারাগারে থাকাকালে নিহত মালেক এবং আসামি বাবু ও মোতালেবের মধ্যে বন্ধুত্ব হয়। জেল থেকে বেরোনোর পর একই বছরের ১৫ মার্চ রাতে তারা কক্সবাজার শহরের একটি রিসোর্টে ওঠেন। সেখানে ইয়াবা লেনদেন সংক্রান্ত বিরোধের জেরে আসামিরা মালেককে খুন করে মরদেহ খাটের নিচে লুকিয়ে রেখে পালিয়ে যান।

এ ঘটনায় নিহত মালেকের ভাই আবদুল খালেক বাদী হয়ে পারভেজ হোসেন প্রকাশ বাবু ও মো. মোতালেবসহ আরও অজ্ঞাতপরিচয় দুই থেকে তিনজনকে আসামি করে কক্সবাজার সদর মডেল থানায় মামলা করেন।

অ্যাডভোকেট ফরিদুল আলম আরও বলেন, রায়ে আদালত মনে করেছেন, ইয়াবা কারবারের লেনদেনের বিরোধের কারণে এ হত্যাকাণ্ড ঘটেছে, যা ১৬৪ ধারার জবানবন্দিতে স্বীকারও করেছেন আসামিরা। ঘটনা সন্দেহাতিতভাবে আদালতে প্রমাণিত হওয়ায় এ রায় ঘোষণা করা হয়।

সায়ীদ আলমগীর/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।